৮ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭ , ১০:৩৩ অপরাহ্ণ

প্রধান বিচারপতির পদত্যাগ নিয়ে যা বললেন খালেদা


গো নিউজ২৪ | স্টাফ করেসপন্ডেন্ট আপডেট: ১২ নভেম্বর ২০১৭ রবিবার
প্রধান বিচারপতির পদত্যাগ নিয়ে যা বললেন খালেদা

ঢাকা: সরকারের বিরুদ্ধে মতপ্রকাশ করলে মানুষকে দেশের বাহিরে পাঠিয়ে দেয়া হয়। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার প্রসঙ্গ টেনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এমন কথা বলেছেন।

রবিবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকারের বিরুদ্ধে মতপ্রকাশ করলে, মানুষকে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হয়। তার প্রমাণ প্রধান বিচারপতি। তাকে জোর করে বাইরে পাঠিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, শুধু বিদেশে পাঠিয়েই নয়, বাইরে লোক পাঠিয়ে তাকে পদত্যাগও করানো হয়েছে। তিনি (বিচারপতি এস কে সিনহা) বলেছিলেন- সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণে নিতে চায় -এ কথার কারণে আজকে তাকে বিদায় নিতে হলো।

প্রসঙ্গত, ষোড়শ সংশোধনের বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের ব্যাপক সমালোচনার মুখে গত ৩ অক্টোবর ছুটি নিয়ে ১৩ অক্টোবর অস্ট্রেলিয়ায় যান বিচারপতি সিনহা। সেখানে তার মেয়ে থাকে। পরে তার স্ত্রীও ঢাকা থেকে অস্ট্রেলিয়া যান। সেখান থেকে রাষ্ট্রপতির কাছে  গত শুক্রবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা পদত্যাগপত্র পাঠিয়েছেন। শনিবার দুপুরে রাষ্ট্রপতির দপ্তর পদত্যাগপত্রটি পেয়েছে। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য নিশ্চিত করে বলেছিলেন, উনার পদত্যাগপত্র আজই বঙ্গভবনে এসেছে।

আর পদত্যাগপত্র পৌঁছার একদিন পরই আজ রবিবার বিকালে দলের এক সমাবেশে বক্তব্য দিতে গিয়ে বিএনপি প্রধান এই সমালোচনা করলেন।

গোনিউজ২৪/কেআর