৭ ভাদ্র ১৪২৪, বুধবার ২৩ আগস্ট ২০১৭ , ৪:৪৩ পূর্বাহ্ণ

প্রথম দল হিসেবে কোপার সেমিতে আমেরিকা


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ১৭ জুন ২০১৬ শুক্রবার
প্রথম দল হিসেবে  কোপার সেমিতে আমেরিকা

ঘরের মাঠে ইকুয়েডরকে ২-১ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে শতবর্ষী কোপা আমেরিকার সেমিফাইনালে যায়গা করে নিয়েছে আমেরিকা। এদিনের খেলায় মাঠে পেশি শক্তি প্রদর্শনের দিকে দু`দলই ঝুঁকেছে। দুদলই দেখেছে একটি করে লাল কার্ড।

 

দ্বিতীয়বারের মত কোপার কোয়ার্টার ফাইনালে উঠে শুরু থেকেই এগিয়ে যাওয়ার মিশনে আক্রমণ করতে থাকে আমেরিকা। ম্যাচের প্রথম ২৫ মিনিট বলার মত কোন দলই তেমন সুযোগ সৃষ্টি করতে পারেনি।

 

২৭ মিনিটেই প্রথম গোলের দেখা পায় ক্লিন্সম্যানের দল। জার্মেইন জোন্সের অসাধারণ বাড়ানো বলে গোল করে দলকে এগিয়ে দেন ক্লিন্ট ডেম্পসি। প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে থেকেই মাঠ ছাড়ে আমেরিকা।

 

বিরতির পর যেন দুদলই মাঠের খেলার থেকে শারীরিক খেলায় মেতে ওঠে। ৫২ মিনিটেই ইকুয়েডরের এন্থনিও ভ্যালেন্সিয়া দ্বিতীয় হলুদ কার্ডের সুবাদে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন। একই ফাউলের কারণে আমেরিকান মিডফিল্ডার জার্মেইন জোন্স সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

 

৬৫ মিনিটে ডেম্পসির ক্রস থেকে দলকে ২-০ গোলে এগিয়ে দেন গায়সি জারদেস। দুই গোলে পিছিয়ে পড়া ইকুয়েডর গোল পরিশধের চেষ্টা করতে থাকে। ৭৪ মিনিটে এন্থনিও মিনা ইকুয়েডরের পক্ষে একটি গোল শোধ দিলেও সেটি শুধুমাত্র ব্যবধান কমানোর কাজেই লাগে তাদের।

 

ম্যাচের বাকিটা সময় আর কোন গোল না হলে ২-১ গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে আমেরিকা। ১৯৯৫ সালের পর আবারো কোপার সেমিতে উঠলো আমেরিকা। আর্জেন্টিনা এবং ভেনেজুয়েলার ম্যাচের জয়ী দলের সঙ্গে সেমিতে লড়বে আমেরিকা।

গো নিউজ২৪/এম