২ পৌষ ১৪২৪, রবিবার ১৭ ডিসেম্বর ২০১৭ , ৬:২৬ পূর্বাহ্ণ

প্রতি সপ্তাহে ৯ কোটির প্রস্তাব ফিরিয়ে দেন মেসি!


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক ‍‍ আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার
প্রতি সপ্তাহে ৯ কোটির প্রস্তাব ফিরিয়ে দেন মেসি!

এত বড় অফার কে ফিরিয়ে দিতে পারে? কেবল মাত্র চুক্তিপত্রে সই করলেই ১০০ মিলিয়ন ইউরো, আর বছরে ৫০ মিলিয়ন ইউরোর আকাশচুম্বী বেতন! নিয়ম-নীতির তোয়াক্কা না করে লিওনেল মেসিকে সরাসরি এমন প্রস্তাবই দিয়েছিলেন ম্যানচেস্টার সিটির মালিক শেখ মানসুর। কিন্তু প্রস্তাব দিয়েই টের পেয়েছেন, অন্য সব খেলোয়াড়কে কিনতে পারলেও মেসিকে যে কেনা সম্ভব নয়! বার্সা তারকা সরাসরি জানিয়ে দিয়েছেন প্রিয় ক্লাব ছাড়তে বিন্দু মাত্র রাজি নন তিনি। 

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা জানাচ্ছে, এজেন্ট কিংবা কোনও মাধ্যম নয়, শেখ মানসুর সরাসরিই প্রস্তাব দিয়েছিলেন মেসিকে। অতীতেও আর্জেন্টাইন তারকাকে ‘ব্ল্যাংক চেকের’ প্রস্তাব দিয়েছিলেন মানসুর। কোনও লুকোছাপা ছাড়াই মেসিকে যেকোনো মূল্যে সিটিজেনদের ডেরায় টানার জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন ইংলিশ ক্লাবটির আরব ধনকুবের মালিক।

সাবেক গুরু পেপ গার্দিওলার সঙ্গে মেসির সম্পর্ককেও কাজে লাগাতে চেয়েছিলেন মানসুর। কিন্তু প্রিয় কোচ কিংবা সাপ্তাহিক ৯ কোটি টাকা বেতনের টোপ, কোনও কিছুই নড়াতে পারছে না মেসিকে! কারণ আরেক স্প্যানিশ দৈনিক এল মুন্ডো জানাচ্ছে, ম্যানসিটির দেয়া প্রস্তাব থেকেও বার্সায় বেশি বেতন পাচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক। বেতন ও ইমেজ স্বত্ব মিলিয়ে অঙ্কের হিসেবে, যা প্রায় ১২ লাখ ইউরো বা বাংলাদেশি মুদ্রায় ১১কোটি ৭৫ লাখ টাকারও বেশি।

কয়েকদিন আগেই ২০২১ সাল পর্যন্ত বার্সায় থাকার নতুন চুক্তি সেরেছেন মেসি। তাতে বাই আউট ক্লজও লাফ দিয়ে ৩০০ মিলিয়ন থেকে হয়ে গেছে ৭০০ মিলিয়ন ইউরো। কিন্তু তাতেও শান্তিতে থাকার জো নেই জোসেপ মারিয়া বার্তেমেউয়ের। কারণ বার্সা সভাপতির ভাল মতই জানা, মেসিকে ৭০০ মিলিয়ন ইউরো দিয়ে কেনার মত সামর্থ্য এক মাত্র ম্যানসিটিরই আছে। আর শেখ মানসুরও জিদ ধরে আছেন আজ হোক বা কাল, আর্জেন্টাইন অধিনায়ককে দলে তিনি টানবেনই।

মেসি আগেই বলেছেন, বার্সাতেই তিনি সুখী। প্রিয় ক্লাবের হয়ে আরও শিরোপা জিততে চান। গড়তে চান আরও রেকর্ড। তবে ম্যানসিটি যেভাবে তার পেছনে লেগেছে, ভবিষ্যতে তার মুখে এই বুলি থাকবে কিনা সেটাই বার্সার জন্য ভাবনার বিষয়।

গো নিউজ ২৪/ একে