৯ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার ২৪ আগস্ট ২০১৭ , ৭:২০ পূর্বাহ্ণ

পানির নিচে আখাউড়া স্থলবন্দর-বিজিবি চেকপোস্ট 


গো নিউজ২৪ | জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া আপডেট: ১২ আগস্ট ২০১৭ শনিবার
পানির নিচে আখাউড়া স্থলবন্দর-বিজিবি চেকপোস্ট 

ভারতের ত্রিপুরা হয়ে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার নিম্নাঞ্চল তলিয়ে গেছে। শুক্রবার সকাল থেকেই স্থলবন্দরসহ বিভিন্ন এলাকায় পানি ঢোকার কারণে তলিয়ে যেতে থাকে। এতে করে শনিবার সকালে ওইসব গ্রামের রাস্তা-ঘাট তলিয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

খোঁজ নিয়ে জানা যায়, আখাউড়া স্থলবন্দর সংলগ্ন খালটি দিয়ে ভারতীয় ঢলের পানি বাংলাদেশে প্রবেশ করছে। এতে করে উপজেলার দক্ষিণ ইউনিয়নের কালিকাপুর, বীরচন্দ্রপুর, আব্দুল্লাহপুর ও বঙ্গেরচর গ্রামের জমি ও রাস্তাঘাট তলিয়ে যায়।

এতে সাধারণ মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ওইসব গ্রামের রাস্তা-ঘাট তলিয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। পানিতে আখাউড়া স্থলবন্দর, আখাউড়া ইমিগ্রেশন ও বিজিবি চেকপোস্ট এলাকায় হাঁটুপানি জমেছে। এর ফলে ব্যাহত হচ্ছে বন্দরের আমদানি-রপ্তানি ও যাত্রী পারাপার কার্যক্রম।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব উদ্দিন ভূঁইয়া বলেন, ‘অস্বাভাবিকভাবে পানি বাড়ার কারণে আমাদের আমদানি-রপ্তানি কার্যক্রম ব্যাহত হচ্ছে। আমাদের পণ্যবোঝাই ট্রাক ত্রিপুরায় প্রবেশ করতে পারছে না।’

আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জালাল উদ্দিন জানান, খাল দিয়ে আসা পানি সামনের দিকে সরতে পারছে না। যে কারণে কয়েকটি গ্রামে পানি ঢুকে মানুষের দুর্ভোগ বেড়েছে।

গো নিউজ২৪/এমবি