১৭ বৈশাখ ১৪২৪, রবিবার ৩০ এপ্রিল ২০১৭ , ৬:৫৪ অপরাহ্ণ

নির্বাচনে রুশ হ্যাকিংয়ের কথা স্বীকার করলেন ট্রাম্প


গো নিউজ২৪ আপডেট: ১২ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার
নির্বাচনে রুশ হ্যাকিংয়ের কথা স্বীকার করলেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প স্বীকার করেছেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পেছনে রাশিয়ার হ্যাকিং ছিল। নিউইয়র্কে প্রেসিডেন্টের দায়িত্বভার নিয়ে দেশটির প্রেসিডেন্ট হিসেবে প্রথম ভাষণে ট্রাম্প একথা স্বীকার করেন।

সম্প্রতি আমেরিকার তিনটি গোয়েন্দা সংস্থার রিপোর্টে জানানো হয়েছিল, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশেই প্রভাবিত হয়েছিল মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। তার উদ্দেশ্য ছিল সাধারণ মানুষ যেন প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিন্টনকে কোনভাবেই বিশ্বাস না করে।

এমন রিপোর্ট প্রকাশিত হওয়ার পর ডোনাল্ড ট্রাম্প গোয়েন্দাসংস্থার প্রধানদের সঙ্গে বৈঠকের পর প্রথমে তিনি হ্যাকিংয়ের কথা মেনে নিলেও পরে টুইট করে জানিয়েছিলেন, হ্যাকিং হলেও সেটা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কোন প্রভাব ফেলে নি। ভোট প্রক্রিয়া স্বচ্ছভাবেই অনুষ্ঠিত হয়েছে। ভোট দেওয়ার মেশিনেও কোন কারচুপি করা হয়নি। ‌

টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, “রাশিয়া কখনোই আমার হয়ে কাজ করার চেষ্টা করেনি। রাশিয়ার সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। কোনো চুক্তি, ঋণ, কিছুই না। আমি সহজেই নির্বাচনে জিতেছি। এটি একটি বড় ‘আন্দোলন’। কিন্তু বিরোধী পক্ষ ভুয়া সংবাদের মাধ্যমে আমাদের বিজয়কে খাটো করার চেষ্টা করছে।”    

ট্রাম্প আরো বলেছেন, গোয়েন্দা সংস্থাকে কখনোই এ ধরনের ভুয়া সংবাদ জনসম্মুখে ফাঁস হতে দেওয়া ঠিক নয়।

সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, গত সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা নতুন একটি অভিযোগ তুলেছে। অভিযোগে বলা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনকে প্রভাবিত করতে হ্যাকিং ক্যাম্পেইন চালিয়েছে রাশিয়া।

গো নিউজ ২৪/ এস কে