৪ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭ , ১১:৪২ অপরাহ্ণ

নাম দিয়ে কাম হয়?


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ১৭ জুলাই ২০১৭ সোমবার
নাম দিয়ে কাম হয়?

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর শুরু হতে তিন মাসেরও বেশি সময় বাকি। তার আগেই ফ্রাঞ্জাইজিগুলো ‘অভ্যন্তরীণ’ ঝামেলা মেটাতে ব্যস্ত। বিদেশি ক্রিকেটার ভিড়ানো-মালিকানা পরিবর্তনে কেউ কারো থেকে পিছিয়ে নেই। সে ধারাবাহিকতায় তৃতীয়বারের মতো নিজেদের নামে পরিবর্তন করেছে সিলেট সুপারস্টার। 

মজার ব্যাপার হলো, এ নিয়ে তৃতীয়বারের মতো নাম পরিবর্তন করেছে ফ্রাঞ্জাইজিটি। প্রথম দলটির নাম ছিল সিলেট র‌য়্যালস, এরপর মালিকানা পরিবর্তনের পাশাপাশি পরিবর্তন হয় দলটির নামও। তখন নতুন নাম হয় ‘সিলেট সুপারস্টার’। তবে আসছে আসরে অর্থাৎ বিপিএল পঞ্চম আসরে ফ্রাঞ্জাইজিটির আবারো মালিকানা পরিবর্তন হতে যাচ্ছে।  অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সিলেট স্পোর্টস লিমিটেড এখন এই ফ্র্যাঞ্চাইজিটির স্বত্ত্বাধিকারী।  সেই সাথে নামও পরিবর্তন হয়েছে দলটির।  নাম দেয়া হয় ‘সুরমা সিক্সেস।’ 

এ বিষয়ে সুরমা সিক্সেসের সমন্বয়ক শফিকুল ইসলাম নাদের জানান, সিলেটের ইতিহাস-ঐতিহ্য মাথায় রেখে নাম পরিবর্তন করেছে আমরা।  আশা করি আমরা ভালো কিছু উপহার দিতে পারবো। 

উইকেট  লাভের পর আফ্রিদির উদযাপন

নাদেল আরো জানান, ‘অন্যরা যেখানে বিদেশি তারকাদের নিয়ে দল গোছাচ্ছে, সেখানে আমাদের নজর স্থানীয় ক্রিকেটারদের দিকে। আইকন হিসেবে কর্তৃপক্ষের পছন্দ মাশরাফি কিংবা সাব্বির। এছাড়া অলক কাপালিকে দলের টানার পরিকল্পনা আছে। 

বিপিএলে সিলেটের বারবার নাম পরিবর্তনের ফলে প্রশ্ন জাগতে পারে, নাম দিয়ে কাম হয়? আসলেই নাম পরিবর্তনে কি ভাগ্য পরিবর্তন হয়?

বার বার নাম ও ফ্রাঞ্জাইজির মালিকানা পরিবর্তনে এগিয়ে থাকা দলটি বিপিএলে এখন পর্যন্ত ভালো কিছু দেখাতে পারেনি।  বরং বার বারই ব্যর্থতার পরিচয় দিয়ে কুড়িয়েছে দুর্নাম। এমনকি চতুর্থ আসরে নিজেদের গুটিয়ে রেখেছে অংশগ্রহন থেকে।  

যাই হোক, নতুন মালিকানা ও নতুন নামে ফ্রাঞ্জাইজিটি সিলেটবাসীকে কি উপহার দেয় এখন সেটাই দেখার অপেক্ষা। আশা করি নতুন মালিকানায় নতুন কিছুই দেখাবে দলটি।  

গো নিউজ২৪/এআর