৯ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ , ১২:৩৪ পূর্বাহ্ণ

নাইজেরিয়া ৪- আর্জেন্টিনা-২, দেখুন


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক ‍‍ আপডেট: ১৫ নভেম্বর ২০১৭ বুধবার
নাইজেরিয়া ৪- আর্জেন্টিনা-২, দেখুন

দুই গোলে এগিয়ে গিয়েও নাইজেরিয়ার বিপক্ষে ২-৪ ব্যবধানে হেরে গেছে আর্জেন্টিনা। এই স্কোর বোঝাতে পারছে না আর্জেন্টিনা কেমন খেলেছে। মেসিকে বিশ্রামে পাঠালে দলের কেমন হাল হয়, প্রতিটি মিনিটে যেন সেই ছবি ফুটছিল। রাশিয়ার ক্রাসনোদার স্টেডিয়ামে এদিন আগের ম্যাচের নায়ক আগুয়েরো আক্রমণভাগকে শুরুতে একটু সতেজ রাখলেও ডিফেন্ডারদের ‘ক্লান্ত’ পায়ের ভুলে ডুবতে হয়েছে 

খেলার শুরু থেকেই নাইজেরিয়াকে চাপে রাখে আর্জেন্টিনা। তারই ফল হিসাবে ম্যাচের ২৭ মিনিটে এভার বানেগার গোলে এগিয়ে যায় তারা। এরপর ৩৬ মিনিটে ২য় গোল করেন মানসিটি তারকা আগুয়েরো। 

এরপর শুরু হয় নাইজেরিয়ার ম্যাজিক।দুই গোলে পিছিয়ে থেকেও ফাস্ট হাফের শেষ মুহূর্তে ৪৪ মিনিটে নাইজেরিয়া একটি গোল পরিশোধ করে।  খেলার ফলাফল  দাড়ায়  আর্জেন্টিনা ২  নাইজেরিয়া ১ এবং ৪৫ মিনিটে ২-১ গোলে পিছিয়ে থেকে বিরিতিতে যায় নাইজেরিয়া।  

তবে বিরতির পর  মাত্র ২ মিনিটের মধ্যে ২ গোল  খায় আর্জেন্টিনা। ৫২ মিনিটের সময় ইয়বি এবং ৫৪ মিনিটে ইদওয় গোল করে ম্যাচে ২-৩ গোলে লিড নেয় নাইজেরিয়া।  ৪৪ থেকে ৫৪, এই ১০ মিনিটেই ৩ গোল হজম করে মেসিবিহিন আর্জেন্টিনা।  

এরপর  মরিয়া হয়ে গোল পরিশোধ করতে গিয়ে উল্টো আরও এক গোল খেয়ে বসে মেসি সতীর্থরা। খেলার ৭৩ মিনিটে আবারো দলের হয়ে নিজের ২য় গোল ইয়বি। ফলে ৪-২ গোলে পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। 

গোল শোধ দিতে মরিয়া আর্জেন্টিনার চোখের সামনে থেকে ব্যবধান ৪-২ করেন ওই অ্যালেক্স আইয়োবি। মাসচেরানোর যে বয়স হয়েছে এই গোল থেকে যেন সেই বার্তা ভেসে আসে। তার সামনে থেকে বল পায়ে নেন অ্যালেক্স। বার্সা তারকা বলে যাওয়ার চেষ্টা তো করেনইনি; বরং যেভাবে ‘ডজ’ খান তাতে তার গোলরক্ষক  দ্বিতীয় গোল করা অ্যালেক্সের গতিবিধি বুঝতে ব্যর্থ হন।

দু’দলের আগের সাত দেখায় আর্জেন্টিনার পাঁচ জয়ের বিপরীতে নাইজেরিয়ার জয় ছিল একটিতে। এদিন সুপার ঈগলসদের জয়ের সংখ্যাটা দুইয়ে চলে গেল। সঙ্গে যোগ হল একটি নাকানিচুবানির। 

শেষ পর্যন্ত পরাজয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। মেসি থাকলে হয়তো ফলাফল অন্যরকম হতে পারতো। মেসি ছাড়া কি করবে এই দল? সেটাই এখন সমর্থকদের বড় প্রশ্ন?  

গো নিউজ ২৪/ এ আই