৪ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭ , ১১:৪৫ অপরাহ্ণ

নতুনরূপ পাচ্ছে প্রকৃতিকন্যা ‍‍`জাফলং‍‍`


গো নিউজ২৪ | স্টাফ করেসপন্ডেন্ট আপডেট: ১৬ জুলাই ২০১৭ রবিবার
নতুনরূপ পাচ্ছে প্রকৃতিকন্যা ‍‍`জাফলং‍‍`

সিলেট: নতুনরূপে সাজছে দেশের অন্যতম পর্যটনস্পট জাফলং। দেশ-বিদেশ থেকে জাফলংয়ে ঘুরতে আসা পর্যটকদের সুবিধা বাড়াতে একটি বিদেশি সংস্থা ও স্থানীয় সরকার বিভাগের যৌথ অর্থায়নে একটি উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হয়েছে।

জাপান ইন্টারন্যাশনাল করপোরেশন এজেন্সি (জাইকা) ও স্থানীয় সরকার বিভাগের যৌথ অর্থায়নে উপজেলা উন্নয়ন ও সক্ষমতা বৃদ্ধি প্রকল্পের আওতায় এ উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হবে।

এছাড়া পর্যটকদের স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে ওয়াশব্লক নির্মাণের জন্য পূর্ব জাফলং ইউনিয়নে ১০ লাখ টাকা বরাদ্দ করেছে উপজেলা পরিষদ। এর মাধ্যমে দীর্ঘদিন ধরে চলে আসা এই স্যানিটেশনের সমস্যার সমাধান হবে।

উপজেলা উন্নয়ন ও সক্ষমতা বৃদ্ধি প্রকল্পের আওতায় গোয়াইনঘাট উপজেলার ৪টি ইউনিয়ন থেকে ৪০ লাখ টাকার প্রকল্প গ্রহণ করা হয় গত ১৩ জুলাই। চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরীর সভাপতিত্বে গোয়াইনঘাট উপজেলা পরিষদের মাসিক সভায় উক্ত প্রকল্পসমূহ গ্রহণ করা হয়।

গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী জানান, উপজেলার জনগুরুত্বপূর্ণ সমস্যাগুলি চিহ্নিত করে এ প্রকল্পগুলি গ্রহণ করা হয়েছে। দেশখ্যাত পর্যটন এলাকা জাফলংয়ে দেশ ও বিদেশি পর্যটকদের স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে ওয়াশ ব্লক নির্মাণের জন্য পূর্ব জাফলং ইউনিয়নে ১০ লাখ টাকা বরাদ্দ করেছে উপজেলা পরিষদ। এছাড়া পশ্চিম জাফলং ইউনিয়নের মাতুরতল বাজার ও আহারকান্দি বাজারের সৌন্দর্য বৃদ্ধি লক্ষ্যে স্ট্রিট লাইটিংয়ের জন্য ১০ লাখ টাকা বরাদ্দ করা হয়।

সূত্রমতে, শতভাগ স্বচ্ছতা ও জাবাবদিহিতা বাস্তবায়নের লক্ষ্যে ওই প্রকল্পগুলি ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে বাস্তবায়িত হবে। এ ক্ষেত্রে উপজেলা পরিষদ নিয়মিত তদারকি করবে।

আব্দুল হাকিম চৌধুরী জানান, পর্যায়ক্রমে উপজেলা পরিষদের সিদ্ধান্তের মাধ্যমে প্রতিটি ইউনিয়নে এ ধরনের প্রকল্প গ্রহণ করা হবে।

গো নিউজ২৪/এন

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত