১৫ ফাল্গুন ১৪২৩, সোমবার ২৭ ফেব্রুয়ারি ২০১৭ , ১০:২৭ পূর্বাহ্ণ

ধর্ষণের দায়ে জিম্বাবুয়েতে ভারতীয় ক্রিকেটার আটক


গো নিউজ২৪ আপডেট: ১৯ জুন ২০১৬ রবিবার
ধর্ষণের দায়ে জিম্বাবুয়েতে ভারতীয় ক্রিকেটার আটক
জিম্বাবুয়েতে সিরিজ খেলছে ভারতীয় দল

অভিজ্ঞ ক্রিকেটার ছাড়াই জিম্বাবুয়ের মাটিতে সিরিজ খেলতে এসেছিল ভারত। ওয়ানডে সিরিজেই স্বাগতিকদের হোয়াইটওয়াশে স্বাদ দেয় ধোনির দল। টি-টোয়েন্টি ম্যাচের আগের দিনই ধর্ষণের কারণে আটক হলেন ভারতীয় ক্রিকেটার।

জিম্বাবুয়ের হারারে পুলিশ কমিশনার চারাম্বা বিষয়টি নিশ্চিত করে ভারতীয় ক্রিকেট বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিষ্পত্তি করার চেষ্টাও চালাচ্ছেন। ঘটনাটি টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন জিম্বাবুয়ের হারারের মেইকেলস হোটেলে। কিন্তু অভিযুক্ত ক্রিকেটারের নাম এখনো প্রকাশ করেনি জিম্বাবুয়ে এবং ভারতীয় ক্রিকেট বোর্ড।

হোটেলের পক্ষ থেকে জানানো হয়, যার উপর আক্রমণ করা হয়েছে সে হোটেলের ভেতরেই মাদক নিয়ে ঘোরাঘুরি করছিলেন এবং পরে তাকে নির্যাতন করা হয়। হোটেল কর্তৃপক্ষ্যের একজন বলেন, ‘ভারতীয় দলের অনেকের উপরেই নির্যাতিত নারীর চোখ ছিল।কিন্তু আমি বলতে পারবো না আসলেই খেলোয়াড় নাকি তাদের অফিশিয়াল কেউ এই কর্মকান্ডে জড়িত। আমি আইনের ভেতরে বাঁধা। কিন্তু আমি এটা বলতে পারি তারা শনিবার অভিযুক্ত ব্যক্তিকে আদালতে হাজির করতে পারে।’

ঘটনার দিনই তদন্ত শেষ করে হোটেলের কর্মকর্তারা। তাদের পক্ষ থেকে জানানো হয়, ‘আমরা তদন্ত শেষ করেছি। কিন্তু পুলিশ এবং আদালত এই ব্যাপারটা এখন দেখবে।’

জিম্বাবুয়ে অবস্থানকালে ভারতের কয়েকজন ক্রিকেটারকে মার্কেটে ঘুরে কয়েকজন নারীর সঙ্গে কথাবার্তাও বলতে দেখা গেছে। এই ঘটনার পরেই প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামে ভারত। যেখানে স্বাগতিক জিম্বাবুয়ের কাছে ২ রানে হারে তারা।

 

আরও পড়ুন

সোমবার জিম্বাবুয়ের আদালতে তোলা হবে ভারতের ধর্ষক ক্রিকেটারকে

ধর্ষককে বাঁচানোর জোর চেষ্টা চালাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড

 

গো নিউজ ২৪/ এস কে