১১ জ্যৈষ্ঠ ১৪২৪, বৃহস্পতিবার ২৫ মে ২০১৭ , ৯:২৩ পূর্বাহ্ণ

ধর্ষককেই বিয়ে করতে হচ্ছে মেয়েটির!


গো নিউজ২৪ | ডেস্ক রিপোর্ট আপডেট: ১৮ মে ২০১৭ বৃহস্পতিবার
ধর্ষককেই বিয়ে করতে হচ্ছে মেয়েটির!

ধর্ষণের অভিযোগে যুবকের যাওয়ার কথা ছিল জেলখানায়। কিন্তু টাকা, ক্ষমতার জোরে এখন তিনি পুরোদমে বিয়ের প্রস্তুতি নিচ্ছেন। আর ধর্ষণের শিকার মেয়েটি বাধ্য হচ্ছে সেই ধর্ষককে বিয়ে করতে। কারণ, এটাই গ্রাম পঞ্চায়েতের নির্দেশ। পঞ্চায়েত বলছে, এটাই সুবিচার।   

ভারতীয় গণমাধ্যম জানাচ্ছে, উত্তর প্রদেশে ঘটেছে এ ঘটনা। উত্তর প্রদেশের সাহরানপুর জেলার শাহখুর্দ গ্রামেই বাস করেন নির্যাতিতা নারী ও অভিযুক্ত যুবকটি। তাঁরা একই সম্প্রদায়ের।

গ্রামবাসীর বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ১০ বছর আগে মেয়েটির বাবা মারা যান। সেই থেকে মায়ের সঙ্গে একাই থাকতেন তিনি। দরিদ্র পরিবারটি নানা কাজ করে জীবনযাপন করে।

এর মধ্যে একদিন সুযোগ পেয়ে মেয়েটিকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে যুবকটি। অভিযোগ  নিয়ে পুলিশের কাছে যায় নির্যাতনের শিকার মেয়েটি। কিন্তু ছেলেটি প্রভাবশালীদের দিয়ে অভিযোগ তুলে নেওয়ার জন্য মেয়েটির ওপর চাপ দিতে থাকে।

শেষে পঞ্চায়েতের নেতারা ঘটনাটি মীমাংসার জন্য এগিয়ে আসেন। এক লাখ টাকার বিনিময়ে তাঁরা মেয়েটিকে অভিযোগ তুলে নিতে বলেন। আর নির্দেশ দেন, মেয়েটিকে ওই অভিযুক্তকেই বিয়ে করতে হবে। পঞ্চায়েতের ভাষায়, এটাই সুবিচার।

গো নিউজ ২৪/ এস কে