১২ আষাঢ় ১৪২৪, সোমবার ২৬ জুন ২০১৭ , ৮:০৪ অপরাহ্ণ

‘দেশ দুইভাগে বিভক্ত’


গো নিউজ২৪ | জেলা প্রতিনিধি আপডেট: ২০ এপ্রিল ২০১৭ বৃহস্পতিবার
‘দেশ দুইভাগে বিভক্ত’

মেহেরপুর প্রতিনিধি: সাবেক শিল্পমন্ত্রী ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেছেন, “দেশ দুইভাগে বিভক্ত। একদিকে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ, অপরদিকে খালেদা জিয়ার নেতৃত্বে যুদ্ধপরাধী জামায়াত ও সাম্প্রদায়িক রাজনীতির পাকিস্তানপন্থি ভাবধারা। আপনাদের সিদ্ধান্ত নিতে হবে কোনদিকে থাকবেন।” 

বৃহস্পতিবার বিকেলে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দলের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি বলেন, “সমাজতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা ছাড়া স্বাধীনতার সুফল সাধারণ মানুষের মাঝে কখনই পৌঁছাবে না। এক্ষেত্রে সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।”

বর্তমান সময়ের ছাত্র রাহজনীতির কথা উল্লেখ করে তিনি বলেন, “এদেশের সকল আন্দোলনে ছাত্রসমাজ অগ্রণী ভূমিকা পালন করেছে। কিন্তু আজ ছাত্রদের কথা শুনলে সাধারণ জনগণ ভয় পায়। এটা আমাদের রাজনীতির বড় দুর্ভাগ্য।” 

বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল) মেহেরপুর জেলা শাখার উদ্যোগে এই কর্মী সমাবেশে সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী। 

স্বাধীনতার পর এই প্রথম এই দলের কর্মীসভা অনুষ্ঠিত হলো। স্থানীয় নেতারাসহ চুয়াডাঙ্গা এবং কুষ্টিয়া জেলার নেতারা সভায় উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে জনাব দিলীপ বড়ুয়া আরও বলেন, “১৯৭১ সালের মুজিবনগরে প্রথম সরকার গঠনে মেহেরপুরের মানুষ যে বিপ্লবী ভূমিকা রেখেছিলেন, আমি তাদের বিপ্লবী অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। ২৩ দফার ভিত্তিতে ১৪ দলের যে আন্দোলন চলছে সাম্যবাদী দল ১৪ দলের একটি। ঘুষছাড়া কোনো ক্ষেত্রেই চাকরি হচ্ছে না। ৫ লাখ টাকার বিনিময়ে পুলিশের সিপাই পদে চাকরি পেতে হয়।”  

অন্যদের মধ্যে বক্তব্য দেন- পার্টির পলিট ব্যুরোর সদস্য মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির সদস্য বাবুল বিশ্বাস, চুয়াডাঙ্গা জেলা কমিটির সাধারণ সম্পাদক আলাউদ্দীন ওমর ও মনিরুজ্জামান সোহেল। 

গোনিউজ২৪/এম