২ কার্তিক ১৪২৪, মঙ্গলবার ১৭ অক্টোবর ২০১৭ , ৯:১৮ অপরাহ্ণ

দেশজুড়ে জেগে ওঠছে সালমান ভক্তরা...


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক আপডেট: ০৯ আগস্ট ২০১৭ বুধবার
দেশজুড়ে জেগে ওঠছে সালমান ভক্তরা...

ঢাকা: ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহকে নিজের ঘরে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেলেও ঘটনা নেহায়েত আত্মহত্যা ছিলো না। এমনটি সেই শুরু থেকেই দাবি করে আসছিলো তার পরিবার। দীর্ঘ একুশ বছর ধরে সালমানের মৃত্যুরহস্যটি নিয়ে দৌড়েছেন তার মা নীলা চৌধুরী। যখন কোনো কুলকিনারা করে ওঠতে পারছিলেন না, ঠিক তখনই গত ৭ আগস্ট সোমবার রুবি সুলতানা নামের একজন নারী যুক্তরাষ্ট্র থেকে সোশাল সাইটে একটি ভিডিও বার্তা পাঠিয়ে ফের সালমান মৃত্যুরহস্যটি জাগিয়ে তুলেন। আর খুনীর এমন স্বীকারোক্তির পর এবার জেগে ওঠেছে গোটা দেশের সালমান ভক্তরা। 

সম্প্রতি সালমান হত্যাকাণ্ডের সাত নম্বর আসামি যুক্তরাষ্ট্র প্রবাসী রুবি সুলতানা একটি ভিডিও বার্তায় স্বীকারোক্তি দেন যে, সালমান আত্মহত্যা করেনি। তাকে খুন করা হয়েছে। আর এই খুনের সঙ্গে কারা কারা ছিলো, তাদেরও নাম বলেন রুবি। আর এমন ঘটনার পর দিন থেকেই সারা বাংলায় সালমান হত্যার বিরুদ্ধে তার ভক্ত অনুরাগীরা রাস্তায় নামে। হাতে সালমানের পোস্টার, ব্যানার আর ফ্যাস্টুনে জেলায় জেলায় আদালতের সামনে গিয়ে মানবন্ধন করার সংবাদও শোনা যাচ্ছে। 

এরমধ্যে ‘সালমান শাহ ঐক্যজোট’-এর ব্যানারে মঙ্গলবার (৮ আগস্ট) ময়মনসিংহের আদালত প্রাঙ্গনে মানবন্ধন করে সালমান ভক্তরা। প্রধানমন্ত্রীর কাছে সালমান হত্যার বিচার চান ভক্তরা। এসময় তাদের এই প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন সালমান শাহ্‌ হত্যা মামলার আইনজীবী এ্যাডভোকেট ফারুক আহমেদ।

অন্যদিকে সালমান শাহ্‌ ঐক্যজোট কেন্দ্রীয় কমিটি আগামি ১২ আগস্ট সিলেট শহরে বিক্ষোভ কর্মসূচি দিয়েছে। সিলেট কোর্ট পয়েন্ট থেকে শহীদ মিনার পর্যন্ত বিক্ষোভ মিছিল হবে বলে জানিয়ে সালমান ভক্তদের এই বিক্ষোভে অংশ গ্রহণ করতেও আহ্বান জানানো হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন জেলায় সালমান হত্যার বিরুদ্ধে দলবদ্ধভাবে প্রতিবাদে রাস্তায় নামার প্রস্তুতি নিচ্ছেন সালমান ভক্তরা। 
গো নিউজ/এমটিএল