১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭ , ১:৫৬ পূর্বাহ্ণ

দাউ দাউ করে জ্বলছে যুবক, অপরদিকে ছবি তুলতে ব্যস্ত সবাই


গো নিউজ২৪ | আন্তর্জাতিক ডেস্ক আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৭ সোমবার
দাউ দাউ করে জ্বলছে যুবক,  অপরদিকে ছবি তুলতে ব্যস্ত সবাই

দাউ দাউ করে জ্বলছে এক যুবক। সেই দৃশ্য দেখতে ভিড় করছে পথচারি মানুষজন। তাদের সঙ্গে যোগ দিতে দেখা গেল জিআরপি কর্মীদেরও। কিন্তু, কেউ একটি বারের জন্য এগিয়ে এলেন না যুবকটিকে বাঁচাতে। উল্টো নিজেদের মোবাইল থেকে ছবি তুলতে ব্যস্ত সবাই। 

গত শনিবার এমনই অমানবিক দৃশ্যের সাক্ষী থাকল ভারতের দিল্লির শকুরবস্তি রেল স্টেশন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা ‘ইন্ডিয়া টুডে’-কে জানিয়েছেন, শনিবার বিকেলের দিকে উদ্দেশ্যহীন ভাবে রেললাইনে ঘুরতে দেখা যাচ্ছিল ওই শিখ যুবককে। সন্ধ্যা ৬টার দিকে হঠাৎ তিনি ব্যাগ থেকে কেরোসিন বার করে গায়ে ঢেলে দেশলাই জ্বালিয়ে দেন। তারপরই সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন। যদিও তাকে সাহায্যের জন্য কেউ এগিয়ে আসেনি। ঘটনাস্থলেই মৃত্যু হয় বছর কুড়ির ওই অজ্ঞাত পরিচয়ের যুবকের।

মৃত্যুর পর যুবকের দেহ নিয়ে দিল্লি পুলিশ এবং জিআরপি-র মধ্যে টানাপড়েন শুরু হয়। যার ফলে প্রায় তিন ঘণ্টা স্টেশনেই পড়ে থাকে দগ্ধ দেহ। ডিসিপি (উত্তর-পশ্চিম) আসলাম খান জানান, যেহেতু স্টেশনে এই ঘটনা ঘটেছে, ফলে বিষয়টি দেখা উচিত জিআরপি’র।

অন্যদিকে, ডিসিপি রেল পারভেজ আহমেদের দাবি, রেললাইনে ওই যুবকের দেহ ছিল না। ফলে স্থানীয় পুলিশই এই ঘটনার তদন্ত করবে। যদিও, শেষ পর্যন্ত জিআরপি-ই দেহটি মর্গে নিয়ে যায়।-আনন্দবাজার পত্রিকা

গো নিউজ২৪/এবি