১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭ , ১:৪৫ পূর্বাহ্ণ

তামিল আলোচিত নায়িকাদের ছবি, উচ্চতা ও জন্মসাল


গো নিউজ২৪ | অনলাইন ডেস্ক আপডেট: ২১ নভেম্বর ২০১৭ মঙ্গলবার
তামিল আলোচিত নায়িকাদের ছবি, উচ্চতা ও জন্মসাল

আজকে আপনাদের সামনে শেয়ার করব কয়েকজন হট ও সবচেয়ে পরিচিত তামিল নায়িকার নাম, উচ্চতা ও ছবিসহ পরিচিতি। সবাই আশা করি তামিল ছবি দেখেন। তবে আমরা অনেকেই সুধু তামিল মুভি দেখি কিন্তু তাদের নাম এবং পরিচয় অনেকেই জানি না। অনেকে জানার আগ্রহ থাকার পরেও ভাষার কারনে বুঝতে পারেন না। তাই ভাবলাম কয়েকজন তামিল নায়িকার ছবিসহ আপনাদের সাথে পরিচয় করিয়ে দেই। তাহলে দেখে নেয়া যাক কয়েকজন হট ও জনপ্রিয় তামিল নায়িকার নাম, উচ্চতা , জন্মসাল ও ছবিসহ তামিল নায়িকাদের লিষ্ট।

আনুস্কা শেঠি

আনুষ্কা শেঠি বর্তমানে আলোচিত নায়িকাদের সবচেয়ে উপরে আছেন। বাহুবালি ছবি করেই তিনি সবচেয়ে বেশি আলোচনায় আসেন। তিনি প্রকৃতরুপে তেলুগু, তামিল ছবিতে কাজ করেন। আনুষ্কা মাঙ্গালোরে জম্মগ্রহণ করেন কিন্তু কর্মজীবন শুরু করেন যোগব্যায়াম প্রশিক্ষক হিসেবে। 
জন্মসাল - ০৭-১১-১৯৮১
উচ্চতা - ৫ ফুট ৯ ইঞ্চি


ভুমিকা চাওলা

ভূমিকা চাওলা একজন বলিউড অভিনেত্রী এবং একজন সাবেক মডেল। তিনি তেলুগু ছবি ইয়ুভাকুডু (২০০০) দিয়ে তার চলচ্চিত্র জীবনের সূচনা করেন এবং তারপর থেকে তিনি ভারতীয় বিভিন্ন চলচ্চিত্র শিল্পে এবং ত্রিশটিরও অধিক তেলুগু, তামিল, হিন্দি, মালয়ালম, কর্ণাঠক, ভোজপূরি, এবং পাঞ্জাবি চলচ্চিত্রে কাজ করেন। তাঁর করা খুশি, অক্কাডু, তেরে নাম, মিসসাম্মা, গান্ধী, মাই ফাদার, বাডি এবং আনাসুয়া ছবিগুলো দিয়ে আলোচনায় আসেন। সালমান খানের সাথে তেরেনাম সিনেমায় অভিনয় করে তিনি বেশ সুনাম কুড়িয়ে ছিলেন।

জন্মসাল - ২১-০৮-১৯৭৮
উচ্চতা - ৫ ফুট ৩ ইঞ্চি

 
জেনেলিয়া ডি সুজা

জেনেলিয়া ডি'সুজা একাধারে চলচ্চিত্র অভিনেত্রী, মডেল এবং উপস্থাপিকা। তিনি দক্ষিণ ভারতীয় এবং বলিউডের চলচ্চিত্রে অভিনয় করেছেন। অমিতাভ বচ্চনের সাথে পারকার পেনের বিজ্ঞাপণে চিত্রে অভিনয় করে সকলের মনোযোগ আকর্ষনের পর ২০০৩ সালে তিনি তুঝে ম্যারি কসম নামক চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন। তিনি একই বছর বয়েজ এবং ২০০৩ হতে ২০০৫ পর্যন্ত বিভিন্ন তেলেগু চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

জন্মসাল -  ০৫-০৮-১৯৮৭
উচ্চতা - ৫ ফুট ৬.৫ ইঞ্চি

 
কাজল আগারওয়াল

কাজল আগরওয়াল তার সফল চলচ্চিত্র পেশার মাধ্যমে দক্ষিণ ভারতে জনপ্রিয়তা অর্জন করেছেন। অভিনয়ের পাশাপাশি কাজল মঞ্চ প্রদর্শনিতে অংশ নেন।কাজল বলিউড চলচ্চিত্রে অভিনয় আত্মপ্রকাশ ঘটান ২০০৪ সালে কিউ! হো গায়া না... চলচ্চিত্রের মাধ্যমে, যেখানে তিনি দিয়ার বন্ধু হিসেবে একটি ছোটখাট ভূমিকা প্রণয়ন করেন।এরপর তিনি পি. ভারতীরাজা পরিচালিত বোম্মালাত্তাম চলচ্চিত্রে অর্জুন সর্জার পাশাপাশি অভিনয় করেন। যা ২০০৮ সালে মুক্তি লাভ করে।

তিনি তেলুগু চলচ্চিত্র শিল্পে তার আত্মপ্রকাশ ঘটান ২০০৭ সালে, তেজা পরিচালিত লক্ষ্মী কালিয়ানাম চলচ্চিত্রে কল্যান রামের পাশাপাশি একটি প্রধান চরিত্র্রে অভিনয়ের মাধ্যমে। যা বক্স অফিসে সাফল্যের মুখ দেখে নি। একইবছর তিনি কিষ্ণ ভামসি পরিচালিত চান্দামামা চলচ্চিত্র কাজ করেন, যা ইতিবাচক সমালোচনা অর্জনের মধ্য দিয়ে কাজলের প্রথম প্রধান সফল চলচ্চিত্রে পরিণত হয়।

জন্মসাল -  ১৯-০৬-১৯৮৫
উচ্চতা - ৫ ফুট ৪ ইঞ্চি

 
নমিতা

পুরো নাম নমিতা মুকেশ বেঙ্কাওয়ালার। ২০০১ সালে মিস ইন্ডিয়ার চতুর্থ রানার আপ নির্বাচিত হন। হিমানি ক্রিম হ্যান্ডসোপ এর বিজ্ঞাপনের মাধ্যমে আলোচনায় এলেও তামিল ছবিতে অভিনয় করে তিনি এখন সর্বাধিক আলোচিত।  ২০১০ সালে তাকে এক ভক্ত অপহরণ করার চেষ্টা করেছিলেন। সেফ ড্রাইভিং প্রচারের অন্যতম মুখ তিনি।

জন্মসাল -  ১০-০৫-১৯৮১
উচ্চতা - ৬ ফুট ১ ইঞ্চি

 
নয়নতারা

নয়নতারা ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী যাকে প্রধানত তামিল সহ কিছু মালয়ালম ও তেলুগু ছবিতে দেখা যায়।তিনি একাধিক পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী।
নয়নতারা ২০০৩ সালে জয়ারামের সাথে মালয়ালম ছবি মানস্‌সিনাক্কারে দিয়ে অভিনয় জীবন শুরু করেন। তিনি তামিল এবং তেলুগু ছবিতে কাজ করার পূর্বে সুপার হিট মালয়ালম ছবি নাত্থুরাজাভুতে সহশিল্পী হিসেবে অভিনয় করেন। তিনি তামিল চলচ্চিত্রে ২০০৫ সালে অভ্যএবং ২০০৬ সালে লক্সমি ছবি দিয়ে তেলুগু চলচ্চিত্রে পদার্পণ করেন এবং ছবি দুটিতে সাফল্য পান।

জন্মসাল -  ১৮-১১-১৯৮৪
উচ্চতা - ৫ ফুট ৪ ইঞ্চি

প্রিয়ামনি

ভারতের তামিল, তেলেগু, কানাড়া, মালায়ালাম এবং হিন্দি সিনেমায় অভিনয় করেছেন তিনি। ২০০২ সালে তেলেগু ‘এভারে আতাগারু’ সিনেমার মাধ্যমে অভিনয়ের জীবনে পা রাখেন তিনি। তামিল ভাষার ‘পারুতিবেরান’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে তারকাখ্যাতি পান এ অভিনেত্রী। এই সিনেমার জন্য সেরা অভিনেত্রী হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

উল্লেখ্য, ২০১০ সালে মনি রত্নমের ‘রাবণ’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। পরবর্তী ‘রক্ত চরিত্র-টু’ সিনেমায় অভিনয় করেন। এরপর শাহরুখ খানের ‘চেন্নাই এক্সপ্রেস’ সিনেমার একটি গানে তুমুল ঝড় তুলেন তিনি। গুণী এই অভিনেত্রীর সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘চওকা’।

জন্মসাল -  ০৪-০৬-১৯৮৪
উচ্চতা - ৫ ফুট ৫ ইঞ্চি


শ্রেয়া সারান

জন্মসাল -  ০৯-১১-১৯৮২
উচ্চতা - ৫ ফুট ৬ ইঞ্চি


সোনিয়া আগারওয়াল

জন্মসাল -  ২৮-০৩-১৯৮২
উচ্চতা - ৫ ফুট ৬ ইঞ্চি

 
তৃষা কৃষ্ণা

জন্মসাল -  ০৪-০৫-১৯৮৩
উচ্চতা - ৫ ফুট ৮ ইঞ্চি

কাভিয়া মাধবন

জন্মসাল - ১৯ সেপ্টেম্বর ১৯৮২
উচ্চতা - ৫ ফুট ৪ ইঞ্চি


সামান্থা রুথ প্রভু

জন্মসাল -  ২৮-০৪-১৯৮৭
উচ্চতা - ৫ ফুট ৬ ইঞ্চি


তামান্না ভাটিয়া

জন্মসাল -  ২১-১২-১৯৮৯
উচ্চতা - ৫ ফুট ৬ ইঞ্চি

শ্রুতি হাসান

জন্মসাল -  ২৮-০১-১৯৮৬
উচ্চতা - ৫ ফুট ৮ ইঞ্চি


নিকিতা ঠুকরাল

জন্মসাল -  ০৬-০৭-১৯৮১
উচ্চতা - ৫ ফুট ৫ ইঞ্চি

কার্ত্তিকা নায়ার

জন্মসাল -  ০৭-০৬-১৯৯২
উচ্চতা - ৫ ফুট ৫ ইঞ্চি


প্রান্তিয়া সুভাষ

জন্মসাল -  ১৭-১০-১৯৯২
উচ্চতা - ৫ ফুট ৫ ইঞ্চি


মীরা জেসমিন

জন্মসাল -  ১৫-০২-১৯৮৪
উচ্চতা - ৫ ফুট ৩ ইঞ্চি

ভেদিকা

জন্মসাল -  ২১-০২-১৯৮৮
উচ্চতা - ৫ ফুট ৫ ইঞ্চি

অঞ্জলি

জন্মসাল -  ১১-০৯-১৯৮৬
উচ্চতা - ৫ ফুট ৪ ইঞ্চি

আসিন

জন্মসাল -  ২৬-১০-১৯৮৫
উচ্চতা - ৫ ফুট ৪ ইঞ্চি

গো নিউজ২৪/এবি