১৩ জ্যৈষ্ঠ ১৪২৪, শনিবার ২৭ মে ২০১৭ , ১১:৪২ অপরাহ্ণ

তানজিদকে বাঁচাতে প্রয়োজন মাত্র কয়েক ব্যাগ রক্ত, সহায়তায় এগিয়ে আসুন


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক আপডেট: ২৫ এপ্রিল ২০১৭ মঙ্গলবার
তানজিদকে বাঁচাতে প্রয়োজন মাত্র কয়েক ব্যাগ রক্ত, সহায়তায় এগিয়ে আসুন

মাত্র ১০ বছর বয়সের বাচ্চা একটি ছেলে তানজিদ। রাজধানীর ঝিগাতলার মনেশ্বর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর মেধাবী ছাত্র সে। এই বয়সে যার নানা দুরন্তপনায় মেতে উঠার কথা সে আজ শুয়ে আছে হাসপাতালে। আগামী সপ্তাহে তাঁর হার্টে অপারেশন হওয়ার কথা। অপারেশনের জন্য টাকা পয়সারও যোগার হয়েছে। তবে এই মুহূর্তে তাঁর জন্য দরকার কয়েক ব্যাগ রক্তের কারন তাঁর রক্তের গ্রুপ এবি নেগেটিভ (AB Negative) যা অত্যন্ত দুষ্প্রাপ্য।

জন্ম থেকেই হার্টে ছিদ্র নিয়ে বড় হয়েছে তানজিদ। জিগাতলার রায়ের বাজারে তাদের ভাড়া বাসা। বাবা মোঃ আমির হোসেন পেশায় বাস চালক। রায়েরবাজার বেড়ী বাধে লোকাল বাস চালান তিনি। আর মা সাথী বেগম একটি বাসায় আয়ার কাজ করেন। তাদের আরেকটি ছেলে সন্তান আছে যার বয়স মাত্র চার বছর। জন্ম থেকে হার্টে সমস্যা নিয়ে বড় হলেও দরিদ্র এই পরিবারটি টাকার অভাবে এতদিন তানজিদের কোন চিকিৎসা করাতে পারেনি।  

চিকিৎসার অভাবে গত ১০টি বছর নানারকম সমস্যায় কেটেছে তাঁর জীবন। বছর জুরেই জ্বরসহ নানান সমস্যা লেগেই থাকতো। স্থানীয় ও কবিরাজি চিকিৎসার মাধ্যমে চলেছে তাঁর চিকিৎসা। যা তাকে সুস্থতো করেইনি উপরন্ত দেখা দিয়েছে আরো জটিল সমস্যা। কিছুদিন আগে চোখে সমস্যা হওয়ার কারনে করতে হয়েছে অপারেশন যা এই দরিদ্র পরিবারের বোঝা আরো বাড়িয়েছে।

তবে এবার আশার আলো দেখছে দরিদ্র এই পরিবারটি। তানজিদের মা যে বাসায় আয়ার কাজ করেন সেই বাসার গৃহকর্তী এবং তাদের পরিচিত সমাজের কিছু সহৃদয়বান ব্যক্তি তানজিদের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। তাদের সহায়তায় তানজিদকে আগারগায়ের হৃদরোগ ইন্সটিটিউটের শিশু বিভাগের ২ নম্বর ওয়ার্ডের পি-০৯ বেডে ভর্তী করা হয়েছে। সেখানে শিশু বিভাগের চিকিৎসক ডঃ কাজী আবুল হাসানের তত্ত্বাবধানে আছে সে।

হাসপাতালে নানা পরিক্ষার পর ডাক্তাররা জানিয়েছেন আগামী সপ্তাহে তাঁর অপারেশন হবে। তবে বাধ সেধেছে তাঁর রক্তের গ্রুপ। কারন তাঁর গ্রুপের রক্ত যে খুবই দুষ্প্রাপ্য। অপারেশনের জন্য প্রয়োজন হবে ৬/৭ ব্যাগ এবি নেগেটিভ (AB Negative) রক্তের। ইতোমধ্যে বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে ২/৩ ব্যাগ রক্তের সন্ধান পাওয়া গেছে। আরও ৩/৪ ব্যাগ রক্তের প্রয়োজন হবে। তাই তানজিদের সঠিক চিকিৎসার জন্য তাঁর বাবা-মা ও চিকিৎসার দায়িত্বে থাকা লোকজন তাকে রক্ত দিয়ে সাহায্য করার আকুল আবেদন জানিয়েছেন।

তানিজিদের সহায়তায় আগ্রহী কেউ যদি এবি নেগেটিভ (AB Negative)  রক্ত দিয়ে সাহায্য করতে চান তবে অতিসত্বর যোগাযোগ করেন মোঃ আনোয়ার হোসেন রুবেল 01714048530 এই নম্বরে। টাকা নয় কয়েক ব্যাগ রক্ত দিয়েই বাঁচানো সম্ভব ১০ বছরের দরিদ্র একটি ছেলেকে। ফিরিয়ে দেয়া সম্ভব তাঁর দুরন্ত শৈশবকে। সমাজের সহৃদয়বান লোকদের কাছে এই আকুল প্রত্যাশা তানজিদের পরিবারের।

গো-নিউজ২৪/বিএস