১০ জ্যৈষ্ঠ ১৪২৪, বুধবার ২৪ মে ২০১৭ , ৬:৩৭ পূর্বাহ্ণ

তথ্য গোপন মামলায় তাহমিদকে খালাস 


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক আপডেট: ১৬ এপ্রিল ২০১৭ রবিবার
তথ্য গোপন মামলায় তাহমিদকে খালাস 

রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁ ও বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় পুলিশকে তথ্য না দেয়ার অভিযোগে দায়ের মামলা থেকে তাহমিদ হাসিব খানকে খালাস দিয়েছেন আদালত।
 
অভিযোগ প্রমাণিত না হওয়ায় নন প্রসিকিউশন মামলায় তাকে খালাস দেয়া হয়েছে। রোববার ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান এ আদেশ দেন।
 
এর আগে গত ৬ এপ্রিল রায় ঘোষণার দিন ধার্য ছিল। রায় প্রস্তুত না হওয়ায় আজ রায় ঘোষণার জন্য দিন ধার্য করেন আদালত।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন জামিনে থাকা আসামি তাহমিদ।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের জুলাইয়ে  হলি আর্টিজানে হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে ৫৪ ধারায় তাহমিদকে গ্রেফতার করা হয়। পরে তাকে ৫৪ ধারা থেকে অব্যহতি দেওয়া হয়।  এর পরই তার বিরুদ্ধে পুলিশকে অসহযোগিতা করার অভিযোগ আনা হয়।

উল্লেখ্য, গত বছরের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশীসহ ২২ জনকে হত্যা করে জঙ্গিরা। পরে সেনাবাহিনীর অভিযানে পাঁচ জঙ্গি নিহত হন। ওই ঘটনায় জড়িত সন্দেহে কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খান পুলিশের নজরদারিতে ছিলেন।গত বছরের ৪ আগস্ট রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার জি-ব্লকের একটি বাসা থেকে তাহমিদকে গ্রেফতার করে পুলিশ। এরপর তাকে জিজ্ঞাসাবাদের জন্য বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয়া হয়। পরবর্তীতে ‘সংশ্লিষ্টতা না পাওয়ায়’ ২৮ সেপ্টেম্বর তাহমিদ হাসিব খানকে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির ৫৪ ধারার অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন এবং সরকারি কর্মচারীর নোটিশের জবাব না দেয়ায় একটি নন-প্রসিকিউশন মামলা দায়ের করেন।

গো নিউজ ২৪