৮ আশ্বিন ১৪২৪, শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭ , ৯:৫৭ পূর্বাহ্ণ

ঢাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’, ছিনতাইকারী নিহত


গো নিউজ২৪ | স্টাফ করেসপন্ডেন্ট আপডেট: ১৪ জুলাই ২০১৭ শুক্রবার
ঢাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’, ছিনতাইকারী নিহত

ঢাকা: রাজধানীর লালবাগে র‌্যাবের সঙ্গে ছিনতাইকারীদের ‘বন্দুকযুদ্ধ’ হয়েছে। এতে গুলিবিদ্ধ ও আহত হয়েছে দুজন। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সন্ধ্যায় লালবাগের ঢাকেশ্বরী মন্দিরের সামনের সড়কে র‍্যাবের সঙ্গে ওই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

র‍্যাব সদস্যরা আহত আবদুল বারেক (৪৫) ও আলমগীর (৩৫) নামে দুজনকে ঢামেকে নিয়ে যান। রাত ৮টার দিকে আলমগীর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। হাসপাতালে পাহারা বসিয়েছে র‍্যাব।

র‍্যাব কর্মকর্তারা বলছেন, আহতরা ছিনতাইকারী। আহত অবস্থায় গ্রেপ্তার করার সময় তাদের কাছ থেকে দুটি বিদেশি পিস্তল ও ছিনতাইয়ে ব্যবহৃত একটি গাড়ি উদ্ধার করা হয়েছে।

র‍্যাব সূত্রমতে, সন্ধ্যা ছয়টার দিকে ঢাকেশ্বরী মন্দিরের সামনে ছিনতাইয়ের জন্য পাঁচ-ছয়জন ছিনতাইকারী জড়ো হয়। গোপন খবরের ভিত্তিতে র‍্যাব-১০-এর একটি দল সেখানে অভিযান চালায়। ঘটনাস্থলে যাওয়ার পর ছিনতাইকারীরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‍্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে দুই ছিনতাইকারী আহত হন। অন্যরা পালিয়ে যান।

ঢামেক হাসপাতালের ক্যাজুয়ালটি ইউনিটের কর্তব্যরত চিকিৎসক মাহবুবুর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, রাত সাড়ে আটটার দিকে আলমগীরের মৃত্যু হয়েছে। তার বাঁ চোখের পাশে গুলি ঢুকেছে ও বাঁ ঊরুতে গুলি লেগেছে।

র‍্যাব-১০-এর কর্মকর্তারা জানান, অভিযানের সময় এক ছিনতাইকারী তাদের ব্যবহৃত একটি গাড়ি থেকে নেমে এবং আরেকজন গাড়ির ভেতরে বসে র‍্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। জবাবে র‍্যাবও গুলি করে। তারা সংঘবদ্ধ ছিনতাইকারী দলের সদস্য। 

গো নিউজ২৪/এন