৬ ভাদ্র ১৪২৪, সোমবার ২১ আগস্ট ২০১৭ , ১১:৫৩ অপরাহ্ণ

ডিএসইতে ১৩শ কোটি টাকার লেনদেন


গো নিউজ২৪ | গোনিউজ ডেস্ক, আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৭ বুধবার
ডিএসইতে ১৩শ কোটি টাকার লেনদেন

ঢাকা: প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ঊর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত রয়েছে।  সেই সঙ্গে বেড়েছে লেনদেনের গতি। 

বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬২৫ পয়েন্টে।  বাজারটিতে লেনদেন হয়েছে ১ হাজার ৩০৯ কোটি ১৫ লাখ টাকা। যা আগের দিনের তুলনায় ১১ কোটি ২২ লাখ টাকা বেশি। আর ১৮ কার্যদিবস পর ডিএসইতে ১ হাজার ৩০০ কোটি টাকার ওপরে লেনদেন হলো।
 
বুধবার ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে ১৩৯টির শেয়ার ও ইউনিটের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। অপরদিকে দাম কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির দাম।
 
টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বারাকা পাওয়ারের শেয়ার। এদিন কোম্পানির ৫৬ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা লংকাবাংলা ফিন্যান্সের ৫২ কোটি ৪২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৪০ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে আইডিএলসি।
 
লেনদেনে এরপর রয়েছে- বেক্সিমকো, একমি ল্যাবরেটরিজ, পদ্মা অয়েল, অ্যাপোল ইস্পাত, ইফাদ অটোস, জিপিএইচ ইস্পাত এবং তিতাস গ্যাস।
 
অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিএসসিএক্স সূচক ২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৫৬৬ পয়েন্টে। বাজারটিতে ৮০ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া ২৫৫টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ১১০টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তীত রয়েছে ৩৪টির।
 
গোনিউজ২৪/এম