২৯ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ১৩ ডিসেম্বর ২০১৭ , ৫:২৪ অপরাহ্ণ

টাইগারদের অগ্নিঝরা বোলিংয়ে অল্প রানে বাঁধা আয়ারল্যান্ড


গো নিউজ২৪ | খেলাধুলা আপডেট: ১৯ মে ২০১৭ শুক্রবার
টাইগারদের অগ্নিঝরা বোলিংয়ে অল্প রানে বাঁধা আয়ারল্যান্ড

ত্রিদেশী সিরিজে টিকে থাকতে হলে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচটিতে জয়ের বিকল্প নেই মাশরাফি বাহিনীর। সে লক্ষ্য মাথায় রেখে আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের মালাহাইডে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় স্বাগতিকদের মুখোমুখি হয় বাংলাদেশ।

ম্যাচটিতে টসে হেরে প্রথমে ব্যাটিং করে মাত্র ১৮১ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। অর্থাৎ সফরকারী বাংলাদেশ জয় পেতে ১৮২ রান তুলতে হবে।
ম্যাচটিতে আইরিশদের হয়ে ওপেনিংয়ে নামে জয়েস ও  স্টারলিং। সবুজ উইকেটে রুবেল হোসেনের প্রথম ওভারটি মেডেনের পর মোস্তাফিজের দ্বিতীয় ওভারটিও মেডেন হয়। তবে ওভারটি মেডেনের সঙ্গে একটি উইকেটও নেন কাটার মাস্টার অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা মেরে সাব্বির রহমানের হাতে ধরা পড়েন পল স্টার্লিং।

তবে দ্বিতীয় উইকেটে ঘুরে দাঁড়াতে থাকে আয়ারল্যান্ড। মোস্তাফিজ-রুবেলদের উপর চড়াও হয়ে রানের চাকা সচল করতে থাকে অধিনায়ক পোর্টারফিল্ড। তবে মাশরাফির বলে জীবন পেয়েও সুযোগ কাজে লাগাতে পরেননি আইরিশ অধিনায়ক। পরের ওভারেই মোসাদ্দেককে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে যান পোর্টারফিল্ড। পোর্টারফিল্ডের বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না বালবিরনি। সাকিবের বলে বোল্ড হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৫ রান। এরপর জয়েস-নেইল মিলে পার্টনারশীপ গড়ার চেষ্টা করেন । কিন্তু ১১৬ রানের মাথায় মোস্তাফিজের বলে ক্যাচ তুলে সাজঘরে ফিরেন নেইল।

নেইল ফিরে যাওয়ার ১০ রানের মাথায় অর্থাৎ ১২৬ রানের মাথায় ফিরেন জয়েস। তারপর ১৩৪ ও ১৩৬ রানের মাথায় ৬ষ্ঠ ও সপ্তম উইকেটের পতন ঘটে এবং সর্বশেষ ১৮১ রানে গিয়ে থামে তাদের ইনিংস। 

বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ ৪ টি, সানজামুল ও মাশরাফি ২ টি, সাকিব ও মোসাদ্দেক ১ টি করে উইকেট পেয়েছেন।

চলতি আসরে এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। যদিও টাইগারদের প্রথম ম্যাচটি বৃষ্টি কারণে ভেস্তে যায়। কিন্তু দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে লজ্জার হার। টাইগারদের মতো স্বাগতিকদের একই অব্স্থা।

তবে বিশ্বকাপ ও র‍্যাংকিংয়ের নানা হিসেবে বাংলাদেশের জন্য এই ম্যাচটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। জয়ের জন্য মরিয়া টাইগাররা আয়ারল্যান্ডকে কোনো সুযোগ দিতে চাইবে না।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ রিয়াদ, সানজামুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), পল স্টারলিং, নিল ও’ব্রায়েন (উইকেট রক্ষক), অ্যান্ড্রি বালবির্নি, কেভিন ও’ব্রায়েন, গ্যারি উইলসন, সিমি সিং, জর্জ ডকরেল, ব্যারি ম্যাকার্থি, টিম মুরতাঘ ও পিটার চেজ।
গো নিউজ২৪/এআর