৮ কার্তিক ১৪২৪, মঙ্গলবার ২৪ অক্টোবর ২০১৭ , ১২:৪৭ পূর্বাহ্ণ

জয়ের পর টাইগারদের সম্পর্কে যা বললেন হেরাথ


গো নিউজ২৪ আপডেট: ১৯ মার্চ ২০১৭ রবিবার
জয়ের পর টাইগারদের সম্পর্কে যা বললেন হেরাথ

নিজেদের শততম টেস্টে চার উইকেটের অবিস্মরণীয় জয় পাওয়ায় আনন্দে ভাসছেন টাইগাররা। আর তাদের এই আনন্দে কিছুটা বাড়তি আনন্দ যোগ করেছেন দিনশেষে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হতে আসা লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ।

এ জয় টাইগারদেরই প্রাপ্য বললেন তিনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে লঙ্কান টেস্ট অধিনায়ক রঙ্গনা হেরাথ বলেছেন, ‘সিরিজ শুরু হওয়ার আগেই বলেছিলাম, সিরিজটা আমাদের জন্য চালেঞ্জিং। দুই দলই সমান্তরালে দাঁড়িয়ে। আমাদের ভালো সুযোগ এসেছিল গল টেস্টে।ওই টেস্টে ৫০০ রানের কাছাকাছি গিয়েছিলাম। কলম্বো টেস্টে সেটা করতে পারিনি। এই টেস্টে (কলম্বো) বাংলাদেশ ভালো খেলেই জিতেছে।’ তবে কলম্বোর পি সারা ওভালে পঞ্চম দিনটা মোটেও সহজ ছিল না টাইগারদের। লঙ্কান লোয়ার অর্ডারের শেষ প্রচেষ্টায় ১৯১ রানের টার্গেট পায় টাইগাররা। তবে পঞ্চম দিনে এতো রান তাড়া করে জেতা যে সহজ নয় পরিসংখ্যানও বলছিলো সেই কথা।

ইতিপুর্বে ভারত-পাকিস্তানকে এমন ছোট্ট লক্ষ্য দিয়েছিল লঙ্কানরা। তবে সেটা অতিক্রম করতে পারেনি তারা। আর ব্যাটিংয়ে নেমে হেরাথের দুর্দান্ত দুই ডেলিভারিতে সৌম্য সরকার ও ইমরুল কায়েসের সাজঘরে ফেরার পর লক্ষ্য থেকে যেনো আরেকটু পথভ্রষ্ট হয় বাংলাদেশ।তবে ম্যাচসেরা তামিম প্রমান করে দিলেন যে এরপরেও তাদের চোখ জয়ের দিকেই ছিল। আর এর আগে যা পারেনি ভারত-পাকিস্তান, সেটা করে দেখিয়েছে টাইগাররা। তবে এই ম্যাচের প্রথম ইনিংসেও শ্রীলঙ্কার চেয়ে ১২৯ রানে এগিয়ে ছিল বাংলাদেশ।

তবে নিজেদের দ্বিতীয় ইনিংসে করুনারত্নের সেঞ্চুরিতে ভর করে ১৯১ রানের টার্গেট দাঁড়া করায় স্বাগতিকরা। তবে তামিম ইকবালের ৮২ রানের সাথে সাব্বির রহমানের ৪১ রানের ইনিংসে জয়ের ভিত তৈরি করে বাংলাদেশে। মূলত তৃতীয় জুটিতে এই দুই ব্যাটসম্যানের ১০৯ রানের জুটিতে ম্যাচ থেকে ছিটকে পরে স্বাগতিকরা। আর এই জয়ে ১-১ এ সিরিজ ড্র করলো বাংলাদেশ।