১০ শ্রাবণ ১৪২৪, মঙ্গলবার ২৫ জুলাই ২০১৭ , ৮:৩৮ পূর্বাহ্ণ

জীবিতকে মৃত দেখিয়ে প্রতিবেদন: আখাউড়ার ওসিকে তলব


গো নিউজ২৪ | জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া আপডেট: ১৭ জুলাই ২০১৭ সোমবার
জীবিতকে মৃত দেখিয়ে প্রতিবেদন: আখাউড়ার ওসিকে তলব
ভুক্তভোগী আজাদ হোসেন

হজের জন্য পুলিশ প্রতিবেদনে জীবিত এক ব্যক্তিকে মৃত দেখানোর ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানার ওসি মোশারফ হোসেন তরফদারকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২৩ জুলাই তাকে হাইকোর্টে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সোমবার রুলসহ এই আদেশ দেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

রুলে পুলিশ প্রতিবেদনে জীবিত ব্যক্তিতে মৃত দেখানো কেন বেআইনি হবে না, তা জানতে চাওয়া হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে স্বরাস্ট্র সচিব, ধর্ম সচিব, পুলিশ প্রধান, ব্রাহ্মণবাড়িয়ার এসপি ও আখাউড়া থানার ওসিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. কায়সার জাহিদ ভূঁইয়া।

প্রসঙ্গত, আখাউড়ার বাসিন্দা আজাদ হোসেন ভূঁইয়া হজে যাওয়ার জন্য গত ৪ থেকে ৫ মাস আগে টাকা জমা দিয়ে নির্ধারিত নিয়মে আবেদন করেন। ওই অবেদন অনুযায়ী আগামী ২৯ জুলাইয়ের মধ্যে তার হজে যাওয়ার সম্ভাব্য তারিখ নির্ধারিত রয়েছে। কিন্ত এর মধ্যে গত ২০ জুন ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পুলিশ প্রতিবেদন প্রকাশ করা হয়। সেখানে তাকে মৃত উল্লেখ করা হয়েছে। এ নিয়ে পরে লিগ্যাল নোটিশ পাঠানো হলেও পুলিশ বিষয়টি সুরাহা করেনি। এ কারণে হাইকোর্টে রিটটি করা হয়।

গো নিউজ/এমবি