৩ কার্তিক ১৪২৪, বুধবার ১৮ অক্টোবর ২০১৭ , ৬:০৩ পূর্বাহ্ণ

জামায়াতের হরতাল: প্রভাব নেই রাজধানীতে


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক আপডেট: ১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার
জামায়াতের হরতাল: প্রভাব নেই রাজধানীতে

আট নেতাকে মুক্তির দাবিতে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাজধানী ঢাকাসহ সারা দেশে জামায়াতের ডাকা হরতাল চলছে। তবে রাজধানীর কোথাও হরতালের প্রভাব দেখা যায়নি। আগেরমতই স্বাভাবিকভাবে  চলছে যানবাহন। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

গত ৯ অক্টোবর উত্তরার একটি বাসা থেকে জামায়াতের আমির, সেক্রেটারি জেনারেলসহ ৯ নেতাকে আটক করে পুলিশ। এরপর তাদের রিমান্ডে নেয়া হয়েছে। এর প্রতিবাদে বৃহস্পতিবার সারা দেশে হরতালের কর্মসূচি দিয়েছে দলটি। এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের আহ্বান জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান।

তবে হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সংবাদপত্রের সাথে সংশ্লিষ্ট গাড়ি এবং ওষুধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে বলে তিনি জানিয়েছেন। একইভাবে ইসলামী ছাত্রশিবির এক বিবৃতিতে হরতাল সফল করতে ছাত্রজনতার প্রতি আহ্বান জানিয়েছে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বেশ কয়েকটি এলাকা থেকে ঘুরে দেখা যায়, রাস্তায় সব ধরনের যানবাহন চলাচল করছে। হরতালকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন পয়েন্টে সকাল থেকে মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যদের উপস্থিতিও লক্ষ্য করা গেছে। তবে জামায়াতের কোনো নেতাকর্মীকে রাজপথে দেখা যায়নি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে যানবাহনও। রাস্তায় বাড়ছে মানুষও। দোকানপাটও খুলতে শুরু করেছে।

গো নিউজ২৪/এসআর