৫ ভাদ্র ১৪২৪, সোমবার ২১ আগস্ট ২০১৭ , ৩:০৫ পূর্বাহ্ণ

জানেন, কেন এই ক্রিকেটারের নাম ওয়াশিংটন সুন্দর?


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ১৯ মে ২০১৭ শুক্রবার
জানেন, কেন এই ক্রিকেটারের নাম ওয়াশিংটন সুন্দর?

চলতি আইপিএলে তখনও তাঁর হাত ঘোরেনি। বল হাতে তাঁর কেরামতির সাক্ষীও হননি ক্রিকেটপ্রেমীরা। কিন্তু তার আগে থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুকে ওয়াশিংটন সুন্দর। কারণ একটাই। তাঁর নামটি। এরকম নাম আগে তো কখনও শোনা যায়নি। বস্তুত এরকম নাম যে হতে পারে তাই যেন ভাবা যায় না। তাই গোড়া থেকেই তাঁকে নিয়ে হাজারও আলোচনা। এতদিনে জানা গেল তাঁর নামের রহস্য।

দশম আইপিএল প্রায় শেষের মুখে। উঠতি ক্রিকেটার হিসেবে বেশ পরিচিতিও পেয়েছেন ওয়াশিংটন৷ এছাড়া সবচেয়ে কম বয়সে আইপিএলে খেলার নজিরও গড়ে ফেলেছেন। আর ঠিক এই সময়েই তাঁর বাবা এম সুন্দর ফাঁস করলেন তাঁর নামের রহস্য। আসলে এই নামের নেপথ্যে রয়ে গিয়েছেন একজন প্রাক্তন সেনা। তাঁর নাম ছিল পি ডি ওয়াশিংটন।

এম সুন্দর জানাচ্ছেন, এ ঘটনা তাঁর যুবক বয়সের। সে সময় তিনিও খেলাধুলো করতেন। আর এই প্রাক্তন সেনা তাঁদের খেলা দেখতে ভালবাসতেন৷ তখন বেশ গরীবই ছিলেন সুন্দররা। প্রাক্তন ওই সেনা একেবারে সন্তানস্নেহে তাঁকে সব জিনিসপত্র কিনে দিতেন। দেখাশোনা করতেন। ১৯৯৯ সালে তিনি প্রয়াত হন। আর তারপরই এম সুন্দরের প্রথম সন্তানের জন্ম হয়। খুব প্রত্যাশিতভাবেই প্রাক্তন ওই সেনার নামেই তিনি ছেলের নাম রাখেন।  সেই ছেলেকেই আইপিএলে দুরন্ত পারফর্ম করার দৌলতে এখন চিনছে গোটা বিশ্ব।

তবে খেলার আগে থেকেই তাঁর নাম নিয়ে গোটা বিশ্বের কৌতূহল ছিল৷ সে কৌতূহল এতদিনে মেটালেন তাঁর বাবা।

 

গো নিউজ২৪/এএফপি