২ পৌষ ১৪২৪, রবিবার ১৭ ডিসেম্বর ২০১৭ , ৬:২০ পূর্বাহ্ণ

ছেলেদের যে গুণ মেয়েদেরকে সবচেয়ে বেশি আকর্ষিত করে!


গো নিউজ২৪ | লাইফস্টাইল ডেস্ক আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৭ রবিবার
ছেলেদের যে গুণ মেয়েদেরকে সবচেয়ে বেশি আকর্ষিত করে!

একে অপরের কাছে আকর্ষণীয় করে তুলতে আমরা সবাই কমবেশি চেষ্টা করে থাকি । যেকোনো পুরুষই চায় একটা মেয়ের কাছে নিজেকে তুলে ধরতে। অনেক সময় দেখা যায়, একটা মেয়ের মুখোমুখি হলে ছেলেরা কখনও নিজের চুলগুলো একটু নাড়া দেয় অথবা শার্টের কলারটা একটু ঠিক করে নেয়। কিন্তু সত্যিকার অর্থে মেয়েরা ছেলেদের ঠিক কোন জিনিসটি বেশি পছন্দ করে তা অনেক ছেলেই হয়ত জানে না।

এ নিয়ে গবেষণা করেছেন ইউনির্ভাসিটি কলেজ অব লন্ডনের একদল বিজ্ঞানী। গবেষণা থেকে জানা যায়, নারীর কাছে পুরুষের সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হলো সুন্দর কণ্ঠস্বর। পুরুষের কণ্ঠস্বর নারীর মনে গভীর আলোড়ন সৃষ্টি করে। কেবল কণ্ঠস্বরের মাধ্যমেই পুরুষের দেহের গঠন, উচ্চতা, রসবোধ আন্দাজ করার চেষ্টা করেন নারী।

গবেষকেরা জানিয়েছেন, আসলে শব্দের কম্পন ও কণ্ঠস্বরের ওঠানামাই হল আসল বিষয়। একজন পুরুষ কী বলছেন, কীভাবে বলছেন তা এক্ষেত্রে একটুও গুরুত্বপূর্ণ নয়। ভারী কণ্ঠস্বরে নারীরা বেশি আকর্ষিত হন।

গবেষণার জন্য ১০ জন নারীকে রেকর্ড করা পুরুষকণ্ঠ শোনানো হয়। এর প্রেক্ষিতে তাদের মন্তব্যও রেকর্ড করা হয়। দেখা গেছে, প্রত্যেক নারীই পুরুষের কণ্ঠস্বর শুনে তার চেহারা, যৌনতা এমনকি তাকে কেমন দেখতে তা আঁচ করার চেষ্টাও করেছেন। 

তাদের উত্তর থেকে গবেষকেরা আরও বেশ কিছু প্রবণতা লক্ষ করেছেন। যেমন, কোন পুরুষের কণ্ঠস্বর ভারি হলে এবং কণ্ঠস্বর কম কাঁপলে মহিলারা সেটি বেশি পছন্দ করেন।

গো নিউজ২৪/এবি