১০ শ্রাবণ ১৪২৪, বুধবার ২৬ জুলাই ২০১৭ , ১২:৪০ পূর্বাহ্ণ

ছি! আমরা কি এই দেশ চেয়েছিলাম?


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক আপডেট: ১৭ জুলাই ২০১৭ সোমবার
ছি! আমরা কি এই দেশ চেয়েছিলাম?

ঢাকা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের গাড়িতে ডিম ও জুতা নিক্ষেপ করা হয় গত রোববার দুপুরে। ঘটনাটি ঘটে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত প্রাঙ্গণে।

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে দায়ের করা মানহানির মামলায় আত্মসমর্পণ করে জামিন নিতে গিয়ে এ পরিস্থিতির শিকার হন ইমরান এইচ সরকার। অনলাইনসহ বিভিন্ন গণমাধ্যমে এ খবর প্রকাশও হয়। এ ঘটনায় মর্মাহত হয়ে তাৎক্ষণিক ফেসবুক পোস্ট দেন। সেখানে দেখা গেছে তার ক্ষুব্ধ প্রতিক্রিয়া।

ইমরান এইচ সরকার তার পোস্টে বলেছেন, “এই চোর ডাকাতরা ক্ষমতায় থাকবে, লুটপাট করবে, ধর্ষণ করবে, খুন করবে কিন্তু কিছুই বলা যাবে না। প্রতিবাদ করলে মামলা করবে, আদালতে গেলে সন্ত্রাসী হামলা করবে। খুন-ধর্ষণ-হত্যা, হামলা-মামলা সবখানেই এখন স্লোগান ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু'।” তিনি হতাশ হয়ে আরো বলেন, “ছি! আমরা কি এই দেশ চেয়েছিলাম?”

ইমরান এইচ সরকারের ফেসবুক পোস্টের স্ক্রিনশট

উল্লেখ্য, গত ২৬ মে সন্ধ্যায় সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে শাহবাগ থেকে টিএসসি পর্যন্ত মশাল মিছিল করে গণজাগরণ মঞ্চ। ওই মিছিলে প্রধানমন্ত্রীর নাম উল্লেখ করে বিভিন্ন ‘কটূক্তিমূলক’ স্লোগান দেয়া হয় বলে অভিযোগ ছাত্রলীগের। ওই স্লোগানের প্রতিবাদে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রতিবাদ জানায় ছাত্রলীগ।

এ ঘটনার কয়েকদিন পর ৩১ মে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ইমরান এইচ সরকারের বিরুদ্ধে নালিশি মামলা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা গোলাম রাব্বানী।

গো নিউজ২৪/পিআর