৮ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭ , ১০:৩৬ অপরাহ্ণ
অগ্রিম বুকিং শুরু আজ

চার ক্যামেরার চমক নিয়ে ‘নোভা টুআই’ উন্মোচন করল হুয়াওয়ে


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক: আপডেট: ২৭ অক্টোবর ২০১৭ শুক্রবার
চার ক্যামেরার চমক নিয়ে ‘নোভা টুআই’ উন্মোচন করল হুয়াওয়ে

প্রথমবারের মতো দেশের বাজারে এলো চার ক্যামেরার স্মার্টফোন। গতকাল বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাজধানীর র‌্যাডিসন হোটেলে একটি গালা জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে চার ক্যামেরার নতুন স্মার্টফোন নোভা টুআই উন্মোচন করেছে হুয়াওয়ে। 

পারফরমেন্স ও পাওয়ারের অপূর্ব সমন্বয় হুয়াওয়ে নোভা টুআই স্মার্টফোনে প্রথমবারের মতো রয়েছে সামনে ও পেছনে ডুয়াল লেন্স ক্যামেরা। 

স্মার্টফোন ব্যবহারকারীদের ডিজিটাল লাইফস্টাইলের সুন্দর মুহূর্তগুলো ফ্রেমবন্দী করে রাখতে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে এ স্মার্টফোনটি। পাশাপাশি, ফোনটির চমকপ্রদ ডিসপ্লে এর ব্যবহারকারীদের দিবে সামাজিক যোগাযোগের মাধ্যমে কানেক্টেড থাকার দুর্দান্ত অভিজ্ঞতা। 

প্রথম ডিভাইস হিসেবে নোভা টুআই’তে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে প্রযুক্তি। এর পাশাপাশি, উচ্চমানসম্পন্ন ৫.৯ ইঞ্চি স্ক্রিনের ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও দিবে ওয়াইডস্ক্রিনের অভিজ্ঞতা। 

এ নিয়ে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেস ডিপার্টমেন্ট এর ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়া উদ্দীন চৌধুরী বলেন, ‘আমরা বর্তমানের আধুনিক স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা অনুযায়ী নোভা ২ আই তৈরি করেছি। স্মার্টফোনটির শক্তিশালী ও অভিনব সব ফিচার তাদের প্রতিদিনকার প্রয়োজন পূরণ করবে।’ তিনি আরও বলেন, ‘অবিশ্বাস্য পারফরমেন্স, স্টাইলিস ডিজাইন এবং অত্যাধুনিক প্রযুক্তির ক্যামেরা ফিচারের সমন্বয় হুয়াওয়ে নোভা ২ আই পূর্বের সকল উৎকর্ষতাকে ছাড়িয়ে যাবে।’ 

এ ফোনের ক্রেতাদের আরও বেশি কিছু দিতে হুয়াওয়ের এ স্মার্টফোনের সাথে অংশীদারিত্ব করেছে এয়ারটেল। এ ফোনের সাথে থাকছে তিন মাসের জন্য ১২ জিবি ইন্টারনেট ডাটা এবং ৩শ’ মিনিট টক-টাইম। ২৩শ’ টাকা সমমূল্যের এ বান্ডেলটি গ্রাহকরা বিনামূল্যে পাবেন হুয়াওয়ে ফোরজি নোভা ২ আই স্মার্টফোনটি কেনার সাথে সাথে। 

আগ্রহী ক্রেতারা আজ (বৃহস্পতিবার) থেকে আগামী ৫ নভেম্বর পর্যন্ত হুয়াওয়ে নোভা ২ আই অগ্রিম বুকিং দিতে পারবেন। এজন্য তাদের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে এইচডব্লিউ স্পেস নোভা২আই এবং পাঠিয়ে দিতে হবে ৬৯৬৯ নাম্বারে। এছাড়াও, shop.robi.com.bd- এ ওয়েবসাইটে গিয়েও ফোনটির অগ্রিম বুকিং দেয়া যাবে। আর ক্রেতারা হুয়াওয়ে নোভা টুআই অগ্রিম বুকিং দিয়েই বিনামূল্যে পাচ্ছেন বিনামূল্যে হুয়াওয়ে ব্যাগ এবং হুয়াওয়ে ব্যান্ড।  
আগামী ৬ নভেম্বর থেকে দেশের ৬৪ জেলায় হুয়াওয়ের সবগুলো ব্র্যান্ড শপ, সবগুলো এয়ারটেল এক্সপেরিয়েন্স সেন্টার এবং রবির সেবাতে পাওয়া যাবে ২৬ হাজার ৯শ’ ৯০ টাকা মূল্যের এ স্মার্টফোনটি। 

সামনে ও পেছনে ডুয়াল ক্যামেরার নোভা ২ আই নিশ্চিত করবে অদ্ভুত ফটোগ্রাফির অভিজ্ঞতা।  সামনের ১৩ + ২ মেগা পিক্সেলের ক্যামেরার সাথে সম্পূর্ণ নতুন সেলফি টনিং ফ্ল্যাশ দিবে স্টুডিও লাইটিং অভিজ্ঞতা, যা পোর্ট্রেট ফটোগ্রাফিকে করে তুলবে আরও নান্দনিক এবং আরও চমৎকার। আর ফোনটির পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেল এং ২ মেগাপিক্সেলের দু’টি ক্যামেরা। আরও স্পষ্ট এবং নান্দনিক ছবির জন্য এ দু’টি ডুয়াল লেন্সেই থাকছে হার্ডওয়্যার লেভেল বোকেহ। এর পাশাপাশি, লো লাইটেও ফোনটি দিবে আগের চেয়েও উন্নততর পারফরমেন্স। এর পাশাপাশি, কার্ভড এজেস উচ্চ মানসম্পন্ন ইন্ডাস্ট্রিয়াল ম্যাটেরিয়ালে তৈরি বেজেল বিহীন স্লিক ডিজাইনের নোভা ২ আই দিবে স্মার্টফোন ব্যবহারে অভুতপূর্ব পারফরমেন্স। 

৮-কোর কিরিন, ৬৫৯ চিপসেট, ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রমের এ স্মার্টফোনটি একইসাথে অনেক কাজ করতে সক্ষম। এর হার্ডওয়্যার ও সফটওয়্যারের দুর্দান্ত সমন্বয়ের সাথে ৩,৩৪০ এমএএইচ ব্যাটারি নিশ্চিত করবে ফোন ব্যবহারের দীর্ঘস্থায়ীত্ব। এছাড়াও, এর স্মার্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মেশিন লার্নিং হবে আরও নিখুঁত এবং সুরক্ষিত করে তুলব এর ব্যবহার। 

এতো সব ফিচারের পাশাপাশি, ক্রেতাদের অভূতপূর্ব সাউন্ড এক্সপেরিয়েন্স দিতে নোভা টুআই- এ রয়েছে হুয়াওয়ের হিসেন অডিও সিস্টেম।

গো নিউজ২৪/এসএম