৮ আশ্বিন ১৪২৪, শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭ , ৯:৪২ পূর্বাহ্ণ

চলে গেলেন লাকী আখন্দ


গো নিউজ২৪ | গো নিউজ বিনোদন ডেস্ক আপডেট: ২১ এপ্রিল ২০১৭ শুক্রবার
চলে গেলেন লাকী আখন্দ

জনপ্রিয় সঙ্গীত শিল্পী ও সুরকার লাকী আখন্দ আর নেই। আজ (২১ এপ্রিল) দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে দ্রুত তাকে নিয়ে যাওয়া হয় মিটফোর্ড হাসপাতালে। সেখানে সন্ধ্যা সাড়ে ছ’টার দিকে মৃত্যুবরণ করেন তিনি।  

ইন্নালিল্লাহি...রাজিউন। সন্ধ্যায় লাকী আখন্দের মৃত্যুর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন ‘শিল্পীর পাশে ফাউন্ডেশন’ সংগঠনের স্বেচ্ছাসেবী এরশাদুল হক টিংকু।

গত ৫ই ফেব্রুয়ারি লাকী আখন্দের শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ারে ভর্তি করা হয়। গত সপ্তাহে তার শারীরিক অবস্থার উন্নতি হলে বাসায় নিয়ে যাওয়া হয়।

গুণী এই সংগীতজ্ঞ দীর্ঘ দিন ধরেই ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন। এর আগে ছয় মাসের চিকিৎসা শেষে ২০১৬ সালের ২৫শে মার্চ দেশে ফেরেন তিনি। আধুনিক বাংলা সঙ্গীতের খ্যাতিমান শিল্পী, সুরকার ও সংগীত পরিচালক হিসেবে পরিচিত ছিলেন লাকী আখন্দ। শৈশবেই তার সংগীতশিল্পী হিসেবে আত্মপ্রকাশ ঘটে।

সুরকার হিসেবে তিনি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে কাজ করেছেন। লাকী আখন্দের উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘এই নীল মনিহার’, ‘আমায় ডেকো না’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘বিতৃঞ্চা জীবনে আমার’, ‘কি করে বললে তুমি’ ‘লিখতে পারি না কোনও গান, ‘ভালোবেসে চলে যেও না’ ইত্যাদি।

গো নিউজ২৪/এএইচ