৮ আশ্বিন ১৪২৪, শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭ , ৯:৫২ পূর্বাহ্ণ

চবিতে ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষ, শাটল ট্রেন বন্ধ


গো নিউজ২৪ | ক্যাম্পাস প্রতিনিধি আপডেট: ২০ এপ্রিল ২০১৭ বৃহস্পতিবার
চবিতে ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষ, শাটল ট্রেন বন্ধ

বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ থেকে বহিষ্কৃত এক নেতাকে জোর করে পরীক্ষায় অংশ নেয়াতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশ।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জিরো পয়েন্ট এলাকায় সংঘর্ষে পাঁচ পুলিশ সদস্যসহ অন্তত ২৮ জন আহত হয়েছেন।

এরপর বিশ্ববিদ্যালয় থেকে চট্টগ্রাম শহরে চলাচলকারী শাটল ট্রেন বন্ধ করে দিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

প্রায় ছয় মাস আগে শৃঙ্খলাজনিত কারণে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র ও চবি শাখা ছাত্রলীগের নির্বাহী কমিটির সদস্য আবদুল্লাহ আল কায়সার শাকিলকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ধাক্কাধাক্কির পর ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে গিয়ে পুলিশের সাথে সংঘর্ষে জড়ায়।

হাটহাজারী থানার এসআই আলাউদ্দিন বলেন, তারা ইঁট-পাটকেল নিক্ষেপ করায় বাধ্য হয়ে লাঠিচার্জ করতে হয়েছে। ইটে আঘাতে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছে। একজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।

এদিকে সংঘর্ষের পর বিশ্ববিদ্যালয় রেল স্টেশন এলাকায় রেললাইনের ফিস প্লেট তুলে শাটল ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।


গো নিউজ ২৪