১২ বৈশাখ ১৪২৪, মঙ্গলবার ২৫ এপ্রিল ২০১৭ , ১২:৩৫ অপরাহ্ণ

চন্ডিমালের সেঞ্চুরিতে শ্রীলংকার বড় জয়


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক
|
চন্ডিমালের সেঞ্চুরিতে শ্রীলংকার বড় জয়

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে শ্রীলংকাকে হারতে হয়েছে ২-০ব্যবধানে। ইংলিশদের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের আগে আয়ারল্যান্ডের সঙ্গে দুই ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে দারুনভাবে শুরু করেছে অ্যাঞ্জেলো ম্যাথিউজের দল।

 

বৃহস্পতিবার তারা বৃষ্টি আইনে আইরিশদের ৭৬ রানে পরাজিত করেছে। দিনেশ চন্ডিমালের অপরাজিত সেঞ্চুরির কল্যাণে শ্রীলংকা আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে তুলেছিল ৩০৩ রান। বৃষ্টি আইনে ৪৭ ওভারে আয়ারল্যান্ডের জয়ের জন্য দরকার ছিল ২৯৩ রান। কিন্তু ৪০.৪ ওভারে ২১৬ রান তুলতেই শেষ হয়ে যায় আইরিশদের ইনিংস।ফলে দুই ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো শ্রীলংকা।

 

তবে রান তাড়া করতে নেমে শ্রীলংকাকে অস্বস্তিতেই রেখেছিল আইরিশরা। অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড ও পল স্টারলিং উদ্বোধনী জুটিতে তুলে ফেলেন ৫৩ রান। ৩৪ বলে ২৭ রান করে স্টারলিং ফিরে গেলেও ৮৮ বলে ৭৩ রানের ইনিংস খেলেছেন অভিজ্ঞ পোর্টারফিল্ড। তার এই ইনিংসে ছিল সাতটি বাউন্ডারী। মাঝে লংকানদের মনে ভয় ধরিয়েছিলেন কেভিন ও’ব্রায়ান ৪৯ বলে ৬৪ রানের ইনিংস খেলে। ছয়টি বাউন্ডারী মারার পাশাপাশি তিনি ছক্কা মেরেছেন তিনটি। ও’ব্রায়ান ফিরে যাওয়ার পর আর কেউই আয়ারল্যান্ডের ইনিংসটাকে টানতে পারেননি। ৪৩ রানে ৫ উইকেট নিয়েছেন শানাকা। ম্যাথিউজ ৩৭ রানে পেয়েছেন ২ উইকেট।

 

এরআগে ডাবলিনে টস হেরে ব্যাট করতে নামা শ্রীলংকা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে স্কোরবোর্ডে জমা করে ৩০৭ রান। ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন টেস্ট সিরিজে দারুন ফর্মে থাকা চন্ডিমাল। তিনি শেষ অবধি ১০০ রানে অপরাজিত ছিলেন ১০৭ বল খেলে। বাউন্ডারী মেরেছেন ছয়টি। ফর্মের ধারাবাহিকতা ডাবলিনেও টেনে এনেছেন কুশল মেন্ডিস। তিনি ৫৯ বলে আট চারের সাহায্যে  খেলেছেন ৫১  রানের ইনিংস। মাত্র ১ রানের  জন্য ফিফটি বঞ্চিত হয়েছেন অধিনায়ক ম্যাথিউজ। ৫৩ বলে খেলা তার ৪৯ রানের ইনিংসে রয়েছে চারটি বাউন্ডারী ও দুটি ছক্কা। এছাড়া শানাকা ৪২ ও কুশল পেরেরা ৩২ রান করেন। বয়েড র‌্যানকিন ৪৬ ও ম্যাককার্থি ৬৯ রানে নিয়েছেন ২টি করে উইকেট।  

 

গো নিউজ২৪/জা আ