৭ ফাল্গুন ১৪২৩, রবিবার ১৯ ফেব্রুয়ারি ২০১৭ , ৫:৪৫ অপরাহ্ণ

ঘৃণার বিরুদ্ধে ভালোবাসার ডাক দিলেন খুন হওয়া ব্রিটিশ এমপির স্বামী


গো নিউজ২৪ | আন্তর্জাতিক ডেস্ক আপডেট: ১৭ জুন ২০১৬ শুক্রবার
ঘৃণার বিরুদ্ধে ভালোবাসার ডাক দিলেন খুন হওয়া ব্রিটিশ এমপির স্বামী

ভালোবাসা দিয়ে ঘৃণাকে রুখে দেওয়ার ডাক দিয়েছেন বৃহস্পতিবার খুন হওয়া ব্রিটিশ এমপির স্বামী। লেবার পার্টির এমপি জো কক্স-এর মৃত্যুর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এই আহ্বান জানান তার স্বামী ব্রেন্ডান কক্স।

 

বিবৃতিতে ব্রেন্ডান পারিবারিক বাস্তবতার দিকে ইঙ্গিত করে বলেন, ‘আজ আমাদের জীবনে নতুন অধ্যায়ের সূচনা হচ্ছে। জীবনের এই পর্ব আরও কঠিন, আরও শোকাতুর, উচ্ছ্বাস আর ভালোবাসার অভাববোধে ভারাক্রান্ত।’

 

ওই বিবৃতিতে ব্রেন্ডান জানান, তিনি এবং এমপি জো’র বন্ধুরা মিলে  জীবনের প্রতিটি পদক্ষেপে তাদের সন্তানদের ভালোবাসা ও সুশিক্ষার কথা চিন্তা করবেন। ভালোবাসার শক্তি নিয়ে লড়াই করবেন সেই ঘৃণার বিরুদ্ধে যা জো’কে খুন করেছে।
বিবৃতিতে ব্রেন্ডান বলেছেন, ‘ঘৃণার কোনও ধর্ম-বর্ণ কিংবা জাতি নেই। ঘৃণা মাত্রই তা বিষাক্ত’।

 

জো কক্স যুক্তরাজ্যের পার্লামেন্টে বিরোধী দল লেবার পার্টির ব্যাটলি অ্যান্ড স্পেন আসনের এমপি। তিনি ব্রিটেনের ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) থাকার পক্ষে সোচ্চার ছিলেন। বৃহস্পতিবার দুর্বৃত্তের গুলিতে তিনি নিহত হন।

 

ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে একটি লাইব্রেরির কাছে তার ওপর গুলিবর্ষণ ও ছুরিকাঘাত করেন এক অজ্ঞাত ব্যক্তি। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে ৫২ বছরের এক ব্যক্তিকে আটক করেছে।

 

কক্সের মৃত্যুতে আগামী সপ্তাহে যুক্তরাজ্যের ইইউতে থাকা না থাকার প্রশ্নে গণভোটের প্রচার তাৎক্ষণিকভাবে স্থগিত করা হয়। শোক প্রকাশ করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন এবং বিরোধী দল লেবার পার্টি নেতা জেরেমি করবিন। সূত্র: হাফিংটন পোস্ট

 

গো নিউজ২৪/জা আ