২ পৌষ ১৪২৪, রবিবার ১৭ ডিসেম্বর ২০১৭ , ৬:২৫ পূর্বাহ্ণ

খুলনার বিপক্ষে জয় পেতে মাশরাফির নতুন ৩ কৌশল


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক ‍‍ আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার
খুলনার বিপক্ষে জয় পেতে মাশরাফির নতুন ৩ কৌশল

বলার অপেক্ষা রাখে না যে অধিনায়ক হিসেবে মাশরাফি দশে দশ। একজন যোগ্য নেতার যত গুণ থাকা দরকার সবই মাশরাফির মাঝে বিদ্যমান। বলা হয়ে থাকে, খাদের কিনারায় পড়ে থাকা দলকে উদ্দারে মাশরারি একটি টোটকাই যথেষ্ট। কখনো ওয়ান ডাউনে নেমে পড়া, কখনো হেরে যাওয়া ম্যাচকে জিতিয়ে দেয়ার সক্ষমতা রাখেন জাতীয় দলের এই অধিনায়ক। তারই যোগ্য নেতৃত্বে বহুদূর এগিয়েছে বাংলাদেশ দল। ঠিক তেমনই চলতি বিপিএলে চমক লাগানো কিছু ম্যাচ দেখতে পাচ্ছে ক্রিকেট বিশ্ব।

বিপিএলের এবারের আসরে শেষ চার নিশ্চিত করেছে রংপুর রাইডার্স। তাই শুক্রবার এলিমিনেটর ম্যাচে খুলনার বিপক্ষে লড়বে দলটি। আর ম্যাচটিতে নতুন কৌশল দেখা যেতে পারে রংপুরের অধিনায়কের।

তবে তার আগেজেনে নিই ময়দানী লড়াইয়ে এবারের বিপিএলে খুলনা ও রংপুর রাইডার্স মুখোমুখি হয়েছে দুইবার। ২৪ নভেম্বর চট্টগ্রামে প্রথম দেখায় ৯ উইকেটের বড় ব্যবধানে জয় পায় খুলনা। তবে ঢাকায় ৩ ডিসেম্বর খুলনাকে ১৯ রানের ব্যবধানে হারিয়ে মধুর প্রতিশোধ নেয় রংপুর। তাই দুদলের মুখোমুখি দেখায় হার-জিত সমান থাকলেও, এলিমিনেটরে জয় ছাড়া অন্যকিছুই ভাবছে না দল দুটি।

এবার আসি মাশরাফি সেই তিন কৌশলের কথা। তা হলো আগামীকালকের ম্যাচটিতে ওপেনিংয়ে পরিবর্তন আনতে পারেন তিনি। সে ক্ষেত্রে চার্লসের সঙ্গে দেখা যাবে গেইলকেআর ওয়ানডাউনে ম্যাককালাম, টু ডাউনে মাশরাফি নিজেই নেমে পড়তে পারেন। কারণ হিসেবে বলা যেতে পারে, চলতি বিপিএলে ওয়ানডাইনে একবার  সাফল্যের দেখা পেয়েছেন তিনি।কুমিল্লার বিপক্ষে বাজিমাতের কথা নিশ্চয় মনে আছে তারও। এদিকে গেইলের সঙ্গে ওপেনিংয়ে ম্যাককালাম মোটেও সফল নয়। তাই গেইলের সঙ্গে ঢুকতে পারেন চার্লস। 

এছাড়া মিডলঅর্ডারে দেখা যাবে মিঠুন, বোপারা ও জিয়াকে।

রংপুরের সম্ভাব্য একাদশ: ক্রিস গেইল, জনসন চার্লস,  ব্রেন্ডন ম্যাককালাম, জিয়াউর রহমান, মোহাম্মদ মিথুন, রবি বোপারা, নাহিদুল ইসলাম, মাশরাফি বিন মর্তোজা, নাজমুল ইসলাম, সোহাগ গাজী,  মালিঙ্গা।


গোনিউজ২৪/এআর