৩ ভাদ্র ১৪২৪, শনিবার ১৯ আগস্ট ২০১৭ , ১২:২১ পূর্বাহ্ণ

খারাপ লোকদের কারণে রাজনীতিতে আস্থা কমে গেছে: কাদের


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৭ সোমবার
খারাপ লোকদের কারণে রাজনীতিতে আস্থা কমে গেছে: কাদের

ঢাকা: রাজনীতিতে খারাপ লোকদের ‘আধিক্যের’ কারণে বাংলাদেশের রাজনীতির প্রতি সাধারণ মানুষের আস্থা কমে গেছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু ও কিশোর পরিষদের ২৯তম প্রতিষ্ঠাবার্ষকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, “বাংলাদেশের রাজনীতিতে সততার বড় অভাব পড়ে গেছে। ভালো লোকেরা দূরে সরে থাকলে খারাপ লোকেরা রাজনীতি দখল করে ফেলবে। এই ঘাটতি পূরণ করতে রাজনীতিতে সৎ, ভালো লোকদের আনতে চাই। ভালো মানুষের রাজনীতিতে আসলেই, রাজনীতি ভালো হয়ে যাবে। ভালো মানুষেরা রাজনীতি না করে দূরে সরে গেলে, খারাপ লোকরা রাজনীতির মঞ্চ দখল করবে, এমপি-মন্ত্রী হবে।  তারা দেশ চালাবে কিন্তু তাতে দেশের ভালো হবে না।”

খুলনা বিভাগের ১০ জেলায় চলমান অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট নিয়ে সেতুমন্ত্রী বলেন, “অসহায় রোগীদের জিম্মি করে, স্কুলগামী শিশুদের জিম্মি করে, গরিব মানুষদের কষ্ট দিয়ে ধর্মঘট করছেন আপনারা। যে বিচারের রায় এই রায় নিয়ে আপনারা ধর্মঘট পালন করছেন সে রায় তো জনগণ দেয়নি।  তাহলে কেন জনগণকে কষ্ট দিচ্ছেন? রায় পছন্দ না হলে উচ্চ আদালতে গিয়ে আপিল করুন।”

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, “যদি নিজেদের ভালো ও সৎ মানুষ হিসেবে গড়ে তুলতে চাও। তাহলে বঙ্গবন্ধুরর অসমাপ্ত আত্মজীবনী বইটা তোমাদের পড়ার অনুরোধ করছি।  আমাদের নেত্রী শেখ হাসিনা তার পিতা বঙ্গবন্ধুকে নিয়ে যে বইটা লিখেছেন তাও পড়া উচিত।”

সংগঠনের সভাপতি রকিবুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন পল্টু, সংগঠনের মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা এমপি, ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান সৈয়দ আহসানুল আলম প্রমুখ। 

গোনিউজ২৪/এম