৩ কার্তিক ১৪২৪, বুধবার ১৮ অক্টোবর ২০১৭ , ৬:০৫ পূর্বাহ্ণ

খাবার খেয়েই বার বার অন্তঃসত্ত্বা! বিপাকে সুন্দরী মডেল


গো নিউজ২৪ | অনলাইন ডেস্ক আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৭ শনিবার
খাবার খেয়েই বার বার অন্তঃসত্ত্বা! বিপাকে সুন্দরী মডেল

পেট ফাঁপা এক জিনিস। আর কোনও কিছু খেলেই পেট ফুলে এমন আকার নিচ্ছে যা দেখে মনে হতে পারে অন্তঃসত্ত্বা, তা কিন্তু অন্য জিনিস! আমরা সবাই জানি গর্ভধারণের একমাত্র কারণ শারীরিক মিলন। কিন্তু কেবল খাবার খেয়েই পেট ফুলে অন্তঃসত্ত্বার মতো হয়ে যাওয়া? এমনটাই ঘটেছে।

ঘটনাটা ঠিক সে রকমই হয়েছে ইংল্যান্ডের ২৫ বছর বয়সী মডেল কার্লা ক্রেসির সঙ্গে। তিনি এক বিরল রোগের শিকার। কিছু খাবার রয়েছে যা খেলেই তাঁর পেট ফুলে যাচ্ছে। দেখে মনে হচ্ছে তিনি গর্ভধারণ করেছেন। অন্তত আট-নয় মাসের গর্ভবতী। কার্লার এই রোগের নাম ‘ফ্রোজেন পেলভিস ডিজিস’। এই রোগে ইউটেরাস, ফ্যালোপিয়ান টিউব, ওভারি সব এক জায়গায় এসে তালগোল পাকিয়ে যায়। দেখে মনে হয় পেট ফুলে কেউ গর্ভধারণ করেছে। সঙ্গে পেটে জ্বালা ও ব্যথাও হয়।

মডেল কার্লা কেসি

জানা গেছে, পাস্তা, কফির মতো খাবার পেটে গেলেই এই সমস্যা হয় কার্লার। সঙ্গে বমি হয় ও পেট ফুলে যায়। খাবার খাওয়ার আধঘণ্টার মধ্যে পেট ফুলে যায়। মাথা ব্যথা করে, চোখে অন্ধকার মনে হয়, পিঠে ব্যথা হয়।

চিকিৎসকেরা জানিয়েছেন, গত দশ বছর ধরে কার্লার এই সমস্যা রয়েছে। তবে গত বছরে ধরা পড়ে তিনি এন্ডোমেট্রিওসিসে আক্রান্ত।  চলতি বছরের জানুয়ারি মাস থেকে অবস্থা একেবারে খারাপ হয়ে যায়। তার পরই ফের পরীক্ষা করার পরে এই অবস্থা ধরা পড়েছে। চিকিৎসা চলছে। এখন দেখার কবে তিনি এই বিরল সমস্যার হাত থেকে মুক্তি পান।

গো নিউজ২৪/এবি

ওমেন`স কর্নার বিভাগের সর্বোচ্চ পঠিত