১০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ , ৬:৫৪ অপরাহ্ণ

ক্যামব্রিজ শিক্ষার্থী হত্যায় ২ রংমিস্ত্রির ফাঁসি


গো নিউজ২৪ | স্টাফ করেসপন্ডেন্ট আপডেট: ০৫ নভেম্বর ২০১৭ রবিবার
ক্যামব্রিজ শিক্ষার্থী হত্যায় ২ রংমিস্ত্রির ফাঁসি

রাজধানীর ডেমরার ক্যামব্রিজ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী হাসান হত্যা মামলায় দুই রংমিস্ত্রির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- শাজাহান ও বিল্লাল চাপরাসিজ। ঢাকার অষ্টম অতিরিক্ত দায়রা জজ আব্দুল্লাহ আল মামুন রবিবার এ রায় ঘোষণা করেন।

এদিকে রায় ঘোষণার পর হাসানের পরিবার রায় যেন দ্রুত কার্যক্রর হয় সেই দাবিই জানিয়েছেন। হাসানের বাবা আনোয়ার হোসেন বলেন, রায়ে অনেক খুশি হয়েছি। এ রায় যেন দ্রুত কার্যকর হয় সেই দাবি জানাই।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১০ জুলাই আসামি শাজাহান ও বিল্লাল নামের দুই প্রতিবেশী শিক্ষার্থী হাসানকে অপহরণ করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। পরে পঞ্চাশ হাজার টাকা দেয়া হলেও তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের বাবা আনোয়ার হোসেন ডেমরা থানায় একটি হত্যা মামলা দায়ের করলে দুইজনকে আসামি করে ২০১৪ সালের ১৮ নভেম্বর ডিসেম্বর প্রতিবেদন দাখিল করেন পুলিশ। ওই বছরের ১৮ ডিসেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় ২০ জন সাক্ষীর মধ্যে ২০ জনই সাক্ষ্য প্রদান করেন।

আনোয়ার হোসেন আরো বলেন, আসামি দু'জনই রংমিস্ত্রি। তারা ল্যাপটপ শেখার কথা বলে আমার ছেলেকে বাসা থেকে তাদের বাসায় ডেকে নিয়ে যায়। এরপর তাকে হত্যা করে তিন ফুট মাটির নিচে পুতে রেখে আমার কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

গোনিউজ২৪/কেআর