৭ আশ্বিন ১৪২৪, শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭ , ৪:১১ পূর্বাহ্ণ

কোকা-কোলার ৮টি যাদুকরি ব্যবহার! (ভিডিও)


গো নিউজ২৪ আপডেট: ১৮ এপ্রিল ২০১৭ মঙ্গলবার
কোকা-কোলার ৮টি যাদুকরি ব্যবহার! (ভিডিও)

আমরা অনেকেই জানি, কোকা-কোলা বা পেপসিজাতীয় বিভিন্ন ধরনের কোমলপানীয় শরীরের জন্য ক্ষতিকর। কোকা-কোলার মধ্যে থাকা অতিরিক্ত মিষ্টির কারণে এটি পানের ১০ মিনিট পর বমি বা বমি বমি ভাব হতে পারে। এটি যকৃতের মধ্যে চর্বি তৈরি করে। এর মধ্যে উচ্চমাত্রার কৃত্রিম চিনি থাকার জন্য রেচন প্রক্রিয়ার মাধ্যমে শরীর থেকে ক্যালসিয়াম বের করে দেয়।

তারপরও ঠান্ডা পানীয় হিসেবে কোকা কোলার খ্যাতি বিশ্বজোড়া। কিন্তু কোকা কোলায় থাকে এমন কিছু উপাদান, যা একে বহু ধরনের কাজের উপযোগী করে তোলে।  সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে কোকা কোলার নানা ধরনের অভিনব প্রয়োগের কথা জানানো হয়েছে। 

এক নজর দেখে নিন, যা হয়তো আপনার দৈনন্দিন জীবনকে অনেকখানি সহজ করবে। 

১. জামাকাপড়ে চিপকে থাকা চিউয়িং গাম বা বাবল গাম তোলা: কাপড়জামায় চিউয়িং গাম বা বাবল গাম আটকে গিয়েছে? অল্প একটু কোকা কোলা ফেলে দিন আটকে থাকা চিউয়িং গাম অথবা বাবল গামের উপরে। একটু‌ বাদে গামটি সহজেই ছেড়ে আসবে জামা থেকে।

২. পোকামাকড়ের কামড়ের জ্বালা কমানো: পোকামাকড়ের কামড়ের ফলে শরীরের কোনও অংশে যদি জ্বালা করে, একটি তুলো কোকা কোলায় ভিজিয়ে নিন। তার পর আক্রান্ত অংশে হালকা করে বুলিয়ে দিন তুলোটি। দেখবেন, জ্বালা কমে গিয়েছে। 

৩. রুপোর অলঙ্কারকে চকচকে করে তোলা: বাড়িতে যদি রুপোর পুরনো অলঙ্কার বা কয়েন থেকে থাকে, তা হলে একটি পাত্রে কোকা কোলা ঢেলে তাতে সেই অলঙ্কার বা কয়েন কিছুক্ষণ ডুবিয়ে রাখুন। একটু বাদে সেটিকে তুলে নিন পাত্র থেকে এবং শুকনো কাপড়ে মুছে নিন। দেখবেন, রুপোর জিনিসটি নতুনের মতো চকচক করছে। 

৪. রান্নাঘরের তেলচিটে পরিষ্কার: রান্নাঘরের দেওয়ালে বা মেঝেয় অনেক সময়ে রান্নার তেলচিটে লেগে হলদে ছোপ পড়ে যায়। দাগ ধরা অংশে একটু কোকা কোলা ঢেলে শুকনো কাপড়ে আলতো ভাবে মুছলেই দাগ উঠে যাবে।

৫. জামাকাপড় থেকে তেল তোলা: কোনও পোশাকে ভুলবশত তেল পড়ে গিয়েছে? চিন্তা নেই, ওই অংশে একটু কোকা কোলা ঢেলে শুকনো কাপড় দিয়ে ঘষে দিন। দেখবেন, তৈলাক্ত ভাব চলে গিয়েছে। 

৬. মেঝের দাগ তোলা: মেঝেয় কোনও পুরনো দাগ থাকলে তার উপর একটু কোকা কোলা ঢেলে ভিজে ন্যাকড়া দিয়ে মুছে দিন। দাগ উঠে যাবে সঙ্গে সঙ্গে। 

৭. কাচ পরিষ্কার: কাচের টেবিল-টপ অথবা দরজা-জানলার কাচের উপর ছিটিয়ে দিন একটু কোকা কোলা। তার পর শুকনো কাপড় দিয়ে মুছলেই একেবারে ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে কাচ। 

৮. টয়লেট পরিষ্কার: বাথরুমের কমোড, বেসিন বা মেঝেয় হলুদ দাগ ধরে গিয়েছে? চিন্তা নেই। দাগ ধরা অংশে একটু কোকা কোলা ফেলে কিছু ক্ষণ রেখে দিন। তার পর ব্রাশে করে ঘষে দিলেই দেখবেন, টয়লেট একদম সাফ।

গো নিউজ২৪/এএইচ