১২ শ্রাবণ ১৪২৪, শুক্রবার ২৮ জুলাই ২০১৭ , ১২:৪২ পূর্বাহ্ণ

কে এই বুবলী?


গো নিউজ২৪ | গো নিউজ বিনোদন ডেস্ক আপডেট: ১৭ এপ্রিল ২০১৭ সোমবার
কে এই বুবলী?

ঢাকাই সিনেমার নতুন নায়িকাদের মিছিয়ে যোগ হলো আরেকটি নাম। শবনম ইয়াসমিন বুবলী। শুরুটাই চমক দিয়ে। সময়ের সবচেয়ে জনপ্রিয় নায়ক শাকিব খানের বিপরীতে।  ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করা সুন্দরী বুবলি একটি বেসরকারি টিভি চ্যানেলে সংবাদ উপস্থাপিকা হিসেবে কর্মরত ছিলেন। 

২০১৬ সালে বসগিরি চলচ্চিত্রের পরিচালক শামীম আহমেদ রনি তাকে এই চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব দিলে তিনি সম্মত হন। অপু বিশ্বাসকে এই চরিত্রের জন্য নির্বাচন করা হয়েছিল। পরে অপু নিজেকে এই চলচ্চিত্র থেকে সরিয়ে নিলে তার স্থানে বুবলিকে নির্বাচন করা হয়। 

এই চলচ্চিত্রে তার বিপরীতে অভিনয় করেন শাকিব খান। এই ছবির শুটিং চলাকালীন তিনি শুটার চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পান। ছবিটি পরিচালনা করেছেন রাজু চৌধুরী এবং এই ছবিতেও তার বিপরীতে ছিলেন শাকিব খান।

তবে সিনেমায় অভিনয়ের কোনদিনই আগ্রহ ছিলো না তার। যেমনটি জানালেন, ‘অভিনয়ে আসবো, আমি কখনোই ভাবিনি। যদিও মডেলিং, টিভি নাটক, টেলিফিল্ম ও সিনেমার অনেক প্রস্তাব পেয়েছি। কিন্তু অভিনয়ের কোন পরিকল্পনা আমার কখনোই ছিলো না।’

এমনকি বসগিরি’তে অভিনয়ের জন্যও পরিবার থেকে শুরুতে কোন সহযোগিতা পাননি। পরিবার থেকে বলা হয়েছিল নিউজ প্রেজেন্টেশনে আছো সেখানেই তো ভালো আছো আবার সিনেমায় যাওয়ার দরকার কী? পরে ছবির গল্পটি পড়ার পর পরিবার থেকে গ্রিন সিগন্যাল মেলে।

বুবলি বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়িতে জন্মগ্রহণ করেন। তিনি অর্থনীতি বিষয়ে স্নাতক পাস করেন। পরে দুই বছর এলএলবি পড়েন, কিন্তু তা শেষ করেন নি। মাঝে ঢাকা বিশ্ববিদ্যালয়-এ এমবিএতে ভর্তি হন এবং তার কাজের ফাঁকে ফাঁকে ক্লাস করেন।

চার ভাই বোনের মধ্যে বুবলি তৃতীয়। তার বড় বোন নাজনীন মিমি একজন সঙ্গীতশিল্পী এবং মেজবোন শারমিন সুইটি একটি বেসরকারী চ্যানেলের সংবাদ পাঠিকা।

গো নিউজ২৪/এএইচ