৯ চৈত্র ১৪২৩, বৃহস্পতিবার ২৩ মার্চ ২০১৭ , ৪:২৮ অপরাহ্ণ

কেমন চলছে সালমার জীবন?


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক আপডেট: ১৯ মার্চ ২০১৭ রবিবার
কেমন চলছে সালমার জীবন?

 আজকে এক অঞ্চল তো কাল আরেক অঞ্চল। গত দু’মাসে দেশের আনাচে কানাচে নিজের গান নিয়ে হাজির হয়েছেন তিনি। সময় কাটছে টানা ব্যস্ততায়। যেন নতুন করে হারানো রাজ্য ফিরে পেয়েছেন তিনি। আর সেই রাজ্যে নিজের মতো করেই শাসন করছেন। যার কথা বলা হচ্ছে তিনি মৌসুমী আক্তার সালমা। 

২০০৬ সালে ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতার মাধ্যমে সালমার আত্নপ্রকাশ ছিল অনেকটা চমকে দেয়ার মতো। বিচারক ও দর্শক ভোটে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হন তিনি। ফোক গানে একটি নিজস্বতা তৈরি করেন। তার পর থেকে গান নিয়েই পথচলা তার। মধ্যে সংসার, সন্তান, স্বামীর সঙ্গে বিচ্ছেদ প্রভৃতি কারণে গানে চিরচেনা সালমাকে নিয়মিত পাওয়া যায়নি। তবে গত কয়েক মাসে বদলে যাওয়া সালমাকেই আবিষ্কার করা গেছে। তিনি গান নিয়ে ছুটে বেড়াচ্ছেন দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। নিজেকে নতুন করে যেন প্রমাণ করার নেশায় বুদ। 

আর মধ্যে বিরতি ও দীর্ঘ সময় অনিয়মিত থাকলেও দেশীয় গানের বাজারে তার চাহিদা যে এতটুকু কমে যায়নি সেটাও আরো একবার দেখা গেছে। কারণ, প্রায় প্রতিদিন এখন শো করছেন তিনি। সর্বশেষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে একটি কনসার্টে গেয়েছেন। সব মিলিয়ে সালমার যে দেশীয় মিউজিক ইন্ডাস্ট্রিকে আরো অনেক দেয়ার আছে সেটাও অনুধাবন করেছেন সংগীত সংশ্লিষ্টরা। 

নিজের এমন ফেরা প্রসঙ্গে সালমা বলেন, আমি মানসিকভবে খুব বিপর্যস্ত ছিলাম। কিন্তু সবাই যে আমাকে এত ভালোবাসে সেটা জানা ছিল না। সংগীত ও মিডিয়া সংশ্লিষ্ট মানুষ ও শ্রোতাদের ভালোবাসা ও সহযোগিতাই একমাত্র আমাকে নতুন করে পথচলায় সাহস জুগিয়েছে। এ কারণে তাদের কাছে আমি ঋণী। এভাবেই যেন সারা জীবন গান শুনিয়ে যেতে পারি সবাইকে সেটাই এখন আমার সবচেয়ে বড় চাওয়া। 

এদিকে নতুন গান প্রসঙ্গে সালমা বলেন, কদিন আগেই আমার ‘মাঝি’ শীর্ষক একক অ্যালবাম প্রকাশ হয়েছে। সেটির সাড়া ভালোই পাচ্ছি। নতুন কিছু গানও করা হয়েছে এর মধ্যে। আর একক অ্যালবাম নিয়েও ভাবছি। ভিডিও করারও পরিকল্পনা করছি। সব কিছুই স্টেজ ব্যস্ততার পাশাপাশি করতে হচ্ছে। সব ঠিকঠাক থাকলে খুব শিগগিরই শ্রোতাদের ভালো কিছু গান উপহার দিতে পারবো।

গোনিউজ২৪/এম