৫ কার্তিক ১৪২৪, শনিবার ২১ অক্টোবর ২০১৭ , ৩:২০ পূর্বাহ্ণ

কুমিল্লায় আকাশ থেকে ধানক্ষেতে আছড়ে পড়লো কী? 


গো নিউজ২৪ | জেলা প্রতিনিধি আপডেট: ০৮ আগস্ট ২০১৭ মঙ্গলবার
কুমিল্লায় আকাশ থেকে ধানক্ষেতে আছড়ে পড়লো কী? 

কুমিল্লা: বেলা তখন ১১টা হবে। আকাশে ছিন্নভিন্ন শ্রাবণের মেঘ। কৃষি জমিতে কাজে ব্যস্ত কৃষকরা। ঠিক এমন সময়ে বিকট শব্দে কেঁপে উঠলো মাটি। দূরের ধানক্ষেত্রে সাদামতো কিছু একটা আছড়ে পড়তে দেখা গেল।

ব্যস্ত চাষীদের ব্যস্ততা থেমে গেল। তারা ছুটে গেলেন সে বস্তুর প্রায় কাছাকাছি। ১৪/১৫ ফুট লম্বা ট্যাংকের মতো কিছু একটা। দেখতে দেখতে কিছু বুঝে ওঠার আগেই আকাশ থেকে একই ভাবে আছড়ে পড়লো আরেকটি বস্তু।

এ ঘটনায় মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। যে যার মতো নিরাপদে চলে যেতে থাকে। আশপাশের গ্রাম থেকে অনেকেই ঘটনা জেনে যান। পুরো এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ ঘটনা ঘটেছে মঙ্গলবার (৮ আগস্ট) বেলা ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার জিনদপুর ইউনিয়নের নীলনগর এলাকায়। 

আকাশ থেকে ধানক্ষেতে আছড়ে পড়া রকেট লাঞ্চার সদৃশ্য ওই দুটি বস্তু দেখে স্থানীয়রা থানায় খবর পাঠায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে। তারা বস্তু দুটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। 

নবীনগর থেকে স্থানীয় সাংবাদিক শাকিল আহমেদ রুবেল স্থানীয় জনগণ ও ইউপি চেয়ারম্যানের বরাত দিয়ে জানান, সকালে নীলনগর গ্রামের আকাশ থেকে বিমানের দুটি তেলের খালি ট্যাংক মাটিতে পড়ার ঘটনা ঘটে। এতে জনমনে আতঙ্ক দেখা দেয়। গ্রামবাসী বস্তু দুটিকে রকেট লাঞ্চার ভেবে বিস্ফোরণ হওয়ার আশঙ্কায় নিরাপদে চলে যান।

জিনদপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রউফ জানান, তিনি খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান। চলন্ত বিমান থেকে কোনো কিছু পড়া কিংবা ফেলার ঘটনা এ এলাকায় আগে ঘটেনি। তবে এ বস্তু বাসস্থানের উপর পড়লে প্রাণহানি ঘটতে পারতো।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম শিকদার জানান, উদ্ধার হওয়া বস্তু দুটি বিমানে ব্যবহৃত তেলের ট্যাংক ছিল। 

গোনিউজ/এন