৮ আশ্বিন ১৪২৪, রবিবার ২৪ সেপ্টেম্বর ২০১৭ , ৫:২২ পূর্বাহ্ণ

কলকাতার বিপক্ষে আজ মুম্বাই জিতবে!


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ১৯ মে ২০১৭ শুক্রবার
কলকাতার বিপক্ষে আজ মুম্বাই জিতবে!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ (শুক্রবাব) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি।

অন্য হিসেব-নিকেশে করলে দেখা যায়, মুম্বই ইন্ডিয়ান্সের কাছে কলকাতা কী কী পেয়েছেন। সেখানে দেখা যাবে হার ছাড়া তেমন কিছু পায়নি কেকেআর।  আইপিএলে দুই দলের মুখোমুখিতে সাগর পাড়ের দল জিতেছে ১৫ বার আর গঙ্গা পাড়ের দল জিতেছে মাত্র পাঁচ বার। শেষ পাঁচ বারের লড়াইয়ে এক বারও জিততে পারেনি নাইটরা।  এটা বড় একটা চিন্তার বিষয় কেকেআর এর জন্য।  চলতি আসরে দু’টি ম্যাচে এ দু’দল মুখোমুখি হয়েছে। যার মধ্যে প্রথমটিতে ৪ উইকেটে জিতেছে মুম্বাই আর দ্বিতীয় ম্যাচে ৯ রানে জয় রয়েছে মুম্বাই। তাই বড় কঠিন হবে ম্যাচটি জেতা।

এছাড়া, ম্যাচটি যদি বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয় তাহলে পয়েন্টে এগিয়ে থাকার কারণে ফাইনালে উঠবে মুম্বাই ইন্ডিয়ান্স। 

গাম্ভীর বলেন, এই রকম লম্বা টুর্নামেন্টে ছোটখাটো চোট আঘাতের সমস্যা থাকবেই। তবে, শেষ মুহূর্তে কোনও সমস্যা না হলে, বলে দেওয়া যায় আমাদের সবাই ফিট। আমরা গোটা টুর্নামেন্ট জুড়ে একটা ব্যাপারের ওপর নজর দিয়েই প্রথম এগারো বেছেছি। সেটা হল, যে পরিবেশের জন্য যে দল নামানো উচিত, সেটাই নামাও। শুক্রবারও চিন্নাস্বামীর পরিস্থিতির কোনও বদল হবে বলে আমার মনে হয় না। তাই আমাদের প্রথম দলেও বদল হওয়ার সম্ভাবনা কম। 

কলকাতা বনাম মুম্বই ম্যাচ এলেই দু’দলের মুখোমুখি রেকর্ডের কথাটা উঠবেই। তবে আমার কাছে এই তথ্যের কোনও গুরুত্ব নেই। ওগুলো অতীত। মানছি, দশ বছর ধরে মুম্বই আমাদের চেয়ে বেশি জিতেছে, কিন্তু তার সঙ্গে শুক্রবারের ম্যাচের কী সম্পর্ক আছে, আমাকে বোঝান তো?
দু’টো খুব ভাল দল ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে। যে টিমটা ঠিকঠাক সিদ্ধান্ত নেবে, তারাই সম্ভবত ফাইনালে খেলবে। তবে একটা ব্যাপারে আমি নিশ্চিত। একটা দুর্দান্ত ম্যাচ দেখতে পাবেন দর্শকরা।

গো নিউজ২৪/এনএফ