২৭ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ১১ ডিসেম্বর ২০১৭ , ৩:১০ অপরাহ্ণ

এসি বাসে ডাকাতি, বিশ্ববিদ্যালয় শিক্ষক আহত


গো নিউজ২৪ | নাটোর প্রতিনিধি আপডেট: ২৩ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার
এসি বাসে ডাকাতি, বিশ্ববিদ্যালয় শিক্ষক আহত

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় রাজশাহীগামী গ্রামীণ ট্রাভেলসের একটি যাত্রীবাহী (এসি) বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতের ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক রবিউল ইসলাম আহত হয়েছেন।

বুধবার (২২ নভেম্বর) রাত পৌনে ১০টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের রেজুর মোড়ে এ ডাকাতির ঘটনা ঘটে। আহত বিশ্ববিদ্যালয় শিক্ষককে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

এদিকে এ ঘটনার পর পুলিশ রাতেই অভিযান চালিয়ে বড়াইগ্রাম উপজেলার জোনাইল ইউনিয়নের গারফা এলাকা থেকে ডাকাতির বেশকিছু মালামালসহ রতন (৩৬) নামে এক মাইক্রোবাস (ঢাকা মেট্রো চ ১১- ৯৪১১)  চালককে আটক করে। আটক রতন পাবনার সাথিয়া উপজেলার সাতভিলা গ্রামের আবুল বাসারের ছেলে। পুলিশ তার কাছ থেকে ৩টি মোবাইল সেট, নগদ ৩০ হাজার টাকা উদ্ধার করেছে।

ওই বাসের যাত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও রাসায়নিক ইঞ্জিনিয়ানিং বিভাগের প্রফেসর রুস্তম আলী গোনিউজকে জানান, তিনি ই-১ আসনের যাত্রী ছিলেন। ২৪ জন যাত্রী নিয়ে বেলা ৪টার দিকে বাসটি রাজশাহীর উদ্দেশ্যে ঢাকা ছেড়ে আসে। ঢাকা থেকেই ডাকাতরা যাত্রীবেশে গাড়ীতে উঠে।

রাত ৯টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের কাছিকাটা টোল প্লাজা পার হওয়ার পরে ৬/৭জন ডাকাত অস্ত্রের মুখে জোর পূর্বক গাড়ীর নিয়ন্ত্রণ নিয়ে নেয়। তারা সকল যাত্রীর কাছ থেকে মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়। এসময় সহকারী অধ্যাপক রবিউল ইসলাম টাকা দিতে না চাইলে ডাকাত দলের সদস্যরা তাকে ছুরিকাঘাত করে। গাড়ি রেজুর মোড়ে পৌঁছালে ডাকাতরা গাড়ী থেকে নেমে যায় এবং সেখানে দাড়িয়ে থাকা মাইক্রেবাসে উঠে দ্রুত স্থান ত্যাগ করে।

বড়াইগ্রাম থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খাঁন গোনিউজকে জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গে জোর পুলিশী তৎপরতা চালানো হয় এবং ডাকাত দলের সহযোগী রতন আলীকে মাইক্রোবাস সহ আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং পাশাপাশি অন্য ডাকাত সদস্যদেরও আটকের চেষ্টা চলছে।

গোনিউজ২৪/কেআর