৯ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ , ১১:৫৩ পূর্বাহ্ণ

এশিয়া কাপের সেমিফাইনালে কাল পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক: আপডেট: ১৫ নভেম্বর ২০১৭ বুধবার
এশিয়া কাপের সেমিফাইনালে কাল পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটের প্রথম সেমিফাইনালে আগামীকাল বৃহস্পতিবার পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপের গ্রুপ পর্বের খেলায় তিন ম্যাচের তিনটিতেই জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে যুবা টাইগাররা। এতে সাইফ-নাঈমদের প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের রানার্সআপ পাকিস্তান।

মালয়েশিয়ার রাজধানী কলালামপুরে আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। আর 
শুক্রবার অনুষ্ঠিত হবে আসরের দ্বিতীয় সেমিফাইনাল। এ ম্যাচে মুখোমুখি হবে বি গ্রুপের চ্যাম্পিয়ন আফগানিস্তান ও এ গ্রুপের রানার্সআপ নেপাল। 

এর আগে নিজেদের শেষ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতকে  ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৮ উইকেটের জয় পায় সাইফ হাসানের দল।

গতকাল (মঙ্গলবার) মালয়েশিয়ায় অনুষ্ঠিত ম্যাচটিতে  বৃষ্টি এসে হানা দিলে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৩২ ওভারে। আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৮৭ রান করে ভারত। পিনাক ঘোষের অপরাজিত ৮১ রানের সুবাদে বাংলাদেশ সেটি পেরিয়ে গেছে ৪ ওভার হাতে রেখেই।

লক্ষ্য তাড়ায় বাংলাদেশকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার পিনাক ও নাঈম শেখ। দুজন উদ্বোধনী জুটিতে তোলেন ৮১ রান। নাঈম ৪৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৮ করে ফিরলে ভাঙে এ জুটি।

অধিনায়ক সাইফ তিনে নেমে বেশিক্ষণ টেকেননি। ১৬ বলে ৩ চারে ১৬ করে সাইফ ফেরার সময় বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১০৮। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে বাকি কাজটা সারেন পিনাক।

৭৭ বলে ৬ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৮১ রানের ইনিংসটি সাজান পিনাক। ৩২ বলে ৪ ছক্কা ও ২ চারে ৪৮ রানে অপরাজিত ছিলেন হৃদয়।

গো নিউজ২৪/এসএম