১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭ , ১:৫৪ পূর্বাহ্ণ

এরশাদের সাথে জোট করছে বিএনপি!


গো নিউজ২৪ আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৭ বুধবার
এরশাদের সাথে জোট করছে বিএনপি!

বিএনপির প্রাক্তন মহাসচিব বদরুদ্দোজা চৌধুরীকে আহ্বায়ক করে দেশের রাজনৈতিক অঙ্গনে নতুন আত্মপ্রকাশ করা জোট ‘যুক্তফ্রন্ট’ থেকে ‘গণতন্ত্র প্রতিষ্ঠায় দায়িত্বশীল ভূমিকা’ পালন করবে বলে আশা প্রকাশ করেছেন বিএনপি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।শুধু তাই নয়, জাপার সাথে জোট করার ইঙ্গিতও দিয়েছেন তিনি।

হুসেইন মুহাম্মদ এরশাদের সঙ্গে জাতীয় পার্টির জোট গঠনের সম্ভবনা আছে কি না-এ প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগতো অতীতে জামায়াতের সাথেও জোট করেছে। তারা যদি জামায়াতে ইসলামী এবং অন্য ইসলামী দলগুলোর সঙ্গে জোট করতে পারে, তাহলে বিএনপির জাতীয় পার্টির সঙ্গে জোট দোষের কোথায়? নাথিং ইজ ইম্পসিবল।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি আশা করে গণতন্ত্র প্রতিষ্ঠা, জনগণের ভোটাধিকার ও শাসন প্রতিষ্ঠা করতে নতুন এই জোট (যুক্তফ্রন্ট) দায়িত্বশীল ভূমিকা পালন করবে। কারণ গণতন্ত্র ফিরিয়ে আনতে বৃহত্তর জাতীয় ঐক্য দরকার। ফ্যাসিস্ট সরকারকে হটাতে এর বিকল্প নেই।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ শূন্য হওয়ার পরিপ্রেক্ষিতে নির্বাচনে বিএনপি অংশগ্রহণের বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল গণমাধ্যম কর্মীদের জানান, তার দলে এখনো এই নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়নি। হলে পরবর্তীতে তা জানানো হবে।

তিনি বলেন, আমরা সবসময় স্থানীয় নির্বাচনগুলোতে অংশ নিয়েছি। তবে সেগুলো কেমন হয়েছে তা সবাই দেখেছে। এজন্যই আমরা বলছি, দলীয় সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না। স্থানীয় নির্বাচনগুলোতে তা প্রমাণিত হয়েছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, আমরা নির্বাচন চাই, তবে সেটি হতে হবে নিরপেক্ষ নির্বাচন কমিশন ও নিরপেক্ষ সরকারের অধীনে। যেখানে আওয়ামী লীগ সরকার থাকবে না। প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর পদে থাকবেন না। সম্পূর্ন নিরপেক্ষ সরকার থাকবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতের হাজিরা দিয়ে ফেরার পথে নেতা-কর্মীদের ওপর পুলিশ হামলা করেছে অভিযোগ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

তিনি জানান, এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলামসহ শতাধিক নেতা-কর্মীকে আটক করেছে ।বিএনপি মহাসচিব অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

গোনিউজ২৪/কেআর