১৬ চৈত্র ১৪২৩, বৃহস্পতিবার ৩০ মার্চ ২০১৭ , ১০:৪৪ অপরাহ্ণ

এরশাদের মামলায় হাইকোর্টের রায় সুপ্রিম কোর্টে বাতিল


গো নিউজ২৪ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৭ সোমবার
এরশাদের মামলায় হাইকোর্টের রায়  সুপ্রিম কোর্টে বাতিল

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদের রাডার ক্রয় দুর্নীতি সংক্রান্ত মামলায় বাকি সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের অনুমতি দিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ বাতিল করে দিয়েছেন  সুপ্রিম কোর্ট।এরআগে হাইকোর্ট ওই মামলায় পুনরায় সাক্ষ্যগ্রহণ করে ও আগামী ৩১ মার্চের মধ্যে নিস্পত্তির নির্দেশ দেয়। 

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আসামিপক্ষের করা আপিলের নিস্পত্তি করে রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। এর ফলে মামলাটি বিচারিক আদালতে যেভাবে চলমান ছিল সেভাবেই চলবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান।

মামলার অপর আসামি সাবেক বিমান বাহিনীর প্রধান সুলতান মাহমুদ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করেন। ওই আপিলের প্রেক্ষিতেই অবকাশকালীন চেম্বার বিচারপতি নিজামুল হক ২ জানুয়ারি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির দিন ধার্য্য করেন। সেই ধারাবাহিকতায় রোববার মামলাটি শুনানির জন্য আসলে হাইকোর্টের আদেশ বাতিল করে দেন আপিল বিভাগ।

এর আগে ২৪ নভেম্বর বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ ওই রায় দিয়েছিলেন। রায়ে মামলাটি যুক্তিতর্কের পর্যায় থেকে প্রত্যাহার করে প্রসিকিউশনের সাক্ষীদের পুনরায় জেরার সুযোগ দিতে বলা হয়। একইসঙ্গে মামলার কার্যক্রম ৩১ মার্চের মধ্যে শুনানি শেষ করতে বলা হয়।

গো নিউজ ২৪/ এস কে