৫ অগ্রাহায়ণ ১৪২৪, রবিবার ১৯ নভেম্বর ২০১৭ , ১০:১৭ অপরাহ্ণ

এফবিসিসিআই নির্বাচনে তরুণ উদ্যোক্তা মুনতাকিম আশরাফ


গো নিউজ২৪ | নিজেস্ব প্রতিবেদক আপডেট: ০১ মে ২০১৭ সোমবার
এফবিসিসিআই নির্বাচনে তরুণ উদ্যোক্তা মুনতাকিম আশরাফ

আসছে মে মাসের ১৪ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই নির্বাচন। এ নির্বাচনের আনুষ্ঠানিকতা এরই মধ্যে শুরু হয়ে গেছে। 

তবে এবারের নির্বাচনে রাজনৈতিক পরিচয়ে না গিয়ে নিজের যোগ্যতায় ব্যবসায়ীদের উন্নয়ন করতে চান তরুণ প্রজন্মের অনেক উদ্যোক্তা।  তার মধ্যে একজন হলেন বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের মুনতাকিম আশরাফ। 

তরুণ এ ব্যবসায়ী জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফের ছেলে। ক্ষমতাসীন দলে তাদের পরিবারের বেশ প্রভাব থাকলেও নিজ প্রচেষ্ঠায়ই তিনি এ পর্যন্ত এসেছেন। নিজের যোগ্যতা দিয়েই ব্যবসায়ীদের উন্নয়ন করতে চান তরুণ এ উদ্যোক্তা।  তার ভোট নম্বর ৩৫৯।

সবার কাছে দোয়া চেয়ে তারুণ্যের অহংকার এ উদ্যোক্তা বলেন, ব্যবসায়ীদের উন্নয়নের জন্য নির্বাচনে এসেছি, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনকে ব্যবসায়ীদের স্বার্থ আদায়ে আরও গতিশীল করতে চাই। 

এর আগে গত বৃহস্পতিবার তৈরি পোশাক ব্যবসায়ী শফিউল ইসলাম মহিউদ্দিন নেতৃত্বাধীন সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের প্যানেল ঘোষণা করা হয়। প্যানেলে অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৮ জন এবং চেম্বার গ্রুপ থেকে ১৮ জনের নাম ঘোষণা করা হয়।


অ্যাসোসিয়েশন সদস্যরা হলেন, বাংলাদেশ এগ্রিকালচার মেশিনারিজ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের খন্দকার মঈনুর রহমান জুয়েল, বাংলাদেশ এগ্রো প্রসেসর অ্যাসোসিয়েশনের এসএম জাহাঙ্গীর হোসাইন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউট সোর্সিংয়ের সাফকাত হায়দার, বাংলাদেশ অটো স্পেয়ার পার্টস মার্চেন্ট অ্যান্ড ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের আবুল আয়েস খান, বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের মুনতাকিম আশরাফ, বাংলাদেশ হার্ডবোর্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের নিজামুদ্দিন আহমেদ, বাংলাদেশ জুয়েলারি ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের আনোয়ার হোসাইন, বাংলাদেশ লেদারগুড ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের আমজাদ হোসাইন, বাংলাদেশ পেপার ইমপোর্টার্স অ্যাসোসিয়েশনের শফিকুল ইসলাম ভরসা, বাংলাদেশ প্লাস্টিক প্যাকেজিং, রোল ম্যানুফ্যাকচারার্স ওনার্স অ্যাসোসিয়েশনের আবু মোতালেব, বারবিডার হাবিবুল্লাহ ডন, রেস্টুরেন্ট ওনার্স অ্যাসোসিয়েশনের খন্দকার রুহুল আমিন, সেকেন্ডারি কোয়ালিটি টিনপ্ল্যাট ইমপোর্টার্স অ্যাসোসিয়েশেনের নিজামুদ্দিন রাজেশ, সুইয়িং থ্রেড ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড অ্যাসোসিয়েশনের আব্দুল হক, ক্যাব অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের হাফেজ হারুন, ই-কমার্স অ্যাসোসিয়েশনের শমী কায়সার, আউট সোর্সিং অ্যান্ড লজিস্টিক সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশনের আবু নাছের, প্রাইভেট রেডিও ওনার্স অ্যাসোসিয়েশনের রাশেদুল হোসাইন চৌধুরী রনি।

এছাড়া চেম্বার গ্রুপ থেকে বাগেরহাট চেম্বারের হাসিনা নেওয়াজ, বরিশাল মেট্রোপলিটন চেম্বারের নিজাম উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া চেম্বারের আজিজুল হক, চুয়াডাঙ্গা চেম্বারের দীলিপ কুমার আগারওয়াল, কুমিল্লা চেম্বারের মাসুদ পারভেজ খান, ফেনী চেম্বারের একেএম শাহেদ রেজা, গাজীপুর চেম্বারের মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, গোপালগঞ্জ চেম্বারের শেখ ফজলে ফাহিম, জামালপুর চেম্বারের রেজাউল করিম রেজনু, কিশোরগঞ্জ চেম্বারের গাজী গোলাম আশরিয়া, লালমনিরহাট চেম্বারের শেখ আব্দুল হামিদ, মানিকগঞ্জ চেম্বারের তাবারুকুল তাসাদ্দেক হোসাইন খান টিটু, মুন্সিগঞ্জ চেম্বারের কোহিনূর ইসলাম, নরসিংদী চেম্বারের প্রবীর কুমার সাহা, নোয়াখালী চেম্বারের মোহাম্মদ আতাউর রহমান ভূইয়া, রাঙ্গামাটি চেম্বারের মোহাম্মদ বজলুর রহমান, সুনামগঞ্জ চেম্বারের খায়রুল হুদা চপল এবং টাঙ্গাইল চেম্বারের আবুল কাশেম আহমেদের নাম ঘোষণা করা হয়।

উল্লেখ্য, আগামী ১৪ মে এফবিসিসিআই’র ২০১৭-২০১৮ এবং ২০১৮-২০১৯ মেয়াদকালের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন বোর্ডের প্রধান করা হয়েছে সংসদ সদস্য প্রফেসর আলী আশরাফকে। আর নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে বিটিএমএ’র সাবেক সভাপতি জাহাঙ্গীর আলামিনকে।

নিয়মানুযায়ী, এবার এফবিসিসিআই’র ৬০টি পরিচালক পদের মধ্যে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৮টি করে মোট ৩৬টি পরিচালক পদে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকি ২৪টি পদের সদস্যরা আসবেন চেম্বার ও অ্যাসোসিয়েশনগুলো থেকে।

দেশের ৮২টি চেম্বার ও ৩৮৫টি পণ্যভিত্তিক অ্যাসোসিয়েশনের সাধারণ পরিষদের সদস্যরা ভোট দিয়ে ৩৬ জনকে পরিচালক নির্বাচন করবেন। ১৪ মে এ নির্বাচনের পর নির্বাচিত ও মনোনীত মোট ৬০ জন পরিচালকের সভাপতি, প্রথম সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন করবেন ১৬ মে। সব মিলিয়ে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে ২০ মে।

 

গো নিউজ২৪/এএইচ