২ কার্তিক ১৪২৪, মঙ্গলবার ১৭ অক্টোবর ২০১৭ , ৯:১৮ অপরাহ্ণ

‘এখন রাস্তায় শুয়ে থাকা ছাড়া তো উপায় নেই’


গো নিউজ২৪ | স্টাফ করেসপন্ডেন্ট আপডেট: ০৭ জুন ২০১৭ বুধবার
‘এখন রাস্তায় শুয়ে থাকা ছাড়া তো উপায় নেই’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের গুলশানের বাড়ির নিয়ন্ত্রণ নিতে বুধবার দুপুরে রাজউক কর্তৃপক্ষ অভিযান শুরু করলে তিনি মালামাল সরানোর জন্য সময় চান।

কিন্তু রাজউক কর্তৃপক্ষ তা না শুনে বাসার ভেতর থেকে মালামাল এনে বাড়ির বাইরের ট্রাকে তোলা শুরু করলে গণমাধ্যম কর্মীদের আশাহত কণ্ঠে মওদুদ বলেন, এখন তো রাস্তায় শুয়ে থাকা ছাড়া তো আর উপায় রইল না।

বেলা তিনটার দিকে বাড়ির সামনে এসে দাঁড়ান মওদুদ আহমদ। বাড়ির প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে উচ্ছেদ কর্মকাণ্ড পরিচালনাকারীদের উদ্দেশে তিনি বলেন, দেশে যে আইনের শাসন নেই, এটি তারই প্রমাণ।

পরে তিনি গণমাধ্যমকর্মীদের ডেকে বলেন, দেখেন, কীভাবে আমার মালামাল তুলে নিচ্ছে। এটা রাজনৈতিক প্রতিহিংসার সর্বোচ্চ দৃষ্টান্ত।

তিনি আরও বলেন, আদালত তো বলেননি এ বাড়ি থেকে উচ্ছেদের কথা। রাজউকও উচ্ছেদের নোটিশ দেয়নি। বিরোধী দলের রাজনীতি করি বলেই বাসা থেকে উচ্ছেদ করা হচ্ছে।

গুলশান-২-এর ১৫৯ নম্বরের একতলা বাড়িটিতে দীর্ঘদিন বসবাস মওদুদ আহমদের। দুপুরে বাড়িটির সামনে গিয়ে দেখা গেল, বাড়িটি ঘিরে কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। মোতায়েন করা হয়েছে পুলিশ।

সেখানে উপস্থিত আছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ঊর্ধ্বতন কর্মকর্তারা। রাখা হয়েছে জলকামান, প্রিজনভ্যান, সাঁজোয়া যান ও বুলডোজার। এ ছাড়া মালামাল সরানোর জন্য আছে দুটি বড় ট্রাক।

প্রসঙ্গত, ব্যারিস্টার মওদুদ আহমদের গুলশানে-২ এর ৭৯ নম্বর সড়কে অবস্থিত ১৫৯ নম্বর প্লটের বাসার নিয়ন্ত্রণ নিতে অভিযান শুরু করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক।

এরই মধ্যে বাসার পানি, গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। মওদুদ আহমদের করা রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন ৪ জুন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ খারিজ করে দেয়ায় এখন তা নিয়ন্ত্রণে নিচ্ছে রাজউক।


গো নিউজ২৪/এএইচ