১০ শ্রাবণ ১৪২৪, মঙ্গলবার ২৫ জুলাই ২০১৭ , ১২:৩৯ অপরাহ্ণ

উচ্চ মাধ্যমিক পাসেই মৎস্য অধিদপ্তরে চাকরি


গো নিউজ২৪ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৬ শুক্রবার
উচ্চ মাধ্যমিক পাসেই মৎস্য অধিদপ্তরে চাকরি

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন মৎস্য অধিদপ্তর। অধিদপ্তরের বাস্তবায়নে ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তিসেবা সম্প্রসারণ প্রকল্প (দ্বিতীয় পর্যায়)’-এর অধীনে ‘ক্ষেত্র সহকারী’ পদে ৪৯ জন বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে। সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিক এই পদে প্রকল্পের মেয়াদকালীন অর্থাৎ মার্চ-২০১৫ থেকে জুন-২০২০ পর্যন্ত নিয়োগের জন্য আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

যোগ্যতা

যেকোনো শিক্ষাবোর্ড হতে জীববিজ্ঞানসহ বিজ্ঞান বিষয়ে উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। মৎস্য বিজ্ঞান বিষয়ে চার বছর মেয়াদি ডিপ্লোমা ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি মৎস্য অধিদপ্তরের সমাপ্ত প্রকল্পের অভিজ্ঞ প্রার্থীরাও অগ্রাধিকার পাবেন। এ ছাড়া বিজ্ঞপ্তিতে উল্লেখিত আটটি বিভাগের জেলাসমূহ ব্যতীত অন্য জেলার প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে না।

বয়স

১০ জানুয়ারি, ২০১৭ অনুযায়ী সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযুদ্ধ কোটাধারী এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে। এ ছাড়া মৎস্য অধিদপ্তরের সমাপ্ত প্রকল্পের অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

বেতন

জাতীয় বেতন ক্রম-২০১৫ অনুযায়ী ১৬ গ্রেডের এই পদটিতে নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে নয় হাজার ৩০০ থেকে ১৭ হাজার ৪৫ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের সরকার নির্ধারিত ‘সরকারি চাকরির আবেদনের মডেল ফরম’ পূরণ করে তিনটি সত্যায়িত ছবিসহ ‘প্রকল্প পরিচালক, ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প (দ্বিতীয় পর্যায়), মৎস্য অধিদপ্তর, কক্ষ নং- ৬১৫, মৎস্য ভবন, ১৩ শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, রমনা, ঢাকা-১০০০’ ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদন পত্রের নমুনা পাওয়া যাবে ‘www.forms.gov.bd’ অথবা ‘www.fisheries.gov.bd’ ওয়েবসাইটে। আবেদন করার সুযোগ থাকছে ১০ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত জানতে ডেইলি স্টার পত্রিকায় ২১ ডিসেম্বর, ২০১৬ প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন-

গো নিউজ ২৪/ এস কে