১০ আষাঢ় ১৪২৪, শনিবার ২৪ জুন ২০১৭ , ৯:২৬ পূর্বাহ্ণ

ইমতিয়াজ আহমেদের ‘কুয়াশায় মোড়ানো বিকেল’


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৭ মঙ্গলবার
ইমতিয়াজ আহমেদের ‘কুয়াশায় মোড়ানো বিকেল’

বইমেলায় প্রকাশিত হয়েছে ইমতিয়াজ আহমেদ এর প্রথম বই। ‘কুয়াশায় মোড়ানো বিকেল’ নামের এই গল্পগ্রন্থটি প্রকাশ করেছে দাঁড়িকমা প্রকাশনী।

দীর্ঘ ৯ বছরে জাতীয় বিভিন্ন দৈনিক ও অনলাইন গণমাধ্যমে কাজ করেছেন তিনি। করছেন এখনো। বইপড়া ও লেখালেখি অন্যতম শখ তার। লেখালেখির শখ থেকে সাংবাদিকতা শুরু। মফস্বলের মাটি ও মানুষের সাথে নিবিড় ভাবে মিশে থাকা সম্ভাবনা-সমস্যা-সমাধানসহ নানা ধরণের গল্প সংবাদ আকারে প্রকাশিত হয়েছে জাতীয় বিভিন্ন দৈনিক ও অনলাইন পত্র-পত্রিকায়। সেই ইণ্টারমিডিয়েট শেষ করে স্থানীয় পত্রিকায় লেখালেখির মাধ্যমে শুরু হয় সাংবাদিকতা। তবে শিল্প-সাহিত্যের চর্চা চলছে সবকিছুকে নিয়েই। সেই চর্চার ফসল হিসেবে বিভিন্ন সময়ে লেখা গল্পগুলো মলাট বন্দী হয়ে প্রকাশ হলো এবার। 

বইটি সম্পর্কে লেখক ইমতিয়াজ আহমেদ জানান, ‘কুয়াশায় মোড়ানো বিকেল’ বইটিতে আটটি গল্প স্থান পেয়েছে। সামাজিক-পারিবারিক টানাপড়েন এর পাশাপাশি ‘কুয়াশায় মোড়ানো বিকেল’ এর গল্পগুলো প্রেম-ভালোবাসার এক ভিন্ন আবহে মোড়ানো। হয়তোবা পাঠক পড়তে গিয়ে নিজেকেই উপলব্ধি করবেন কোন কোন গল্পে।

লেখক ইমতিয়াজ আহমেদ এ্যাডর্ন পাবলিকেশন ও বাংলামেইল আয়োজিত ‘ভালোবাসার গল্প লেখা প্রতিযোগিতা ২০১৫’ তে দ্বিতীয় সেরা গল্প লেখক হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

ভিন্ন ধাঁচে সাবলীল ভাষায় লেখা প্রতিটি গল্পেই রয়েছে এক অন্যরকম ভালোবাসার ছোঁয়া।

অমর একুশে গ্রন্থমেলায় পরিবেশক ম্যাগনাম ওপাশ এর ৩৮৮, ৩৮৯ নং স্টলে এবং বাংলা একাডেমীর লিটল ম্যাগ চত্বরের দাঁড়িকমা’র ১০ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

এছাড়াও সিলেট ও খুলনা বইমেলায় দাঁড়িকমা প্রকাশনীর স্টলেও বইটি পাওয়া যাবে। বইটির মূল্য রাখা হয়েছে ১৩৫ টাকা।

গো নিউজ২৪/এম

শিল্প-সাহিত্য ও সংষ্কৃতি বিভাগের সর্বোচ্চ পঠিত