৬ ভাদ্র ১৪২৪, সোমবার ২১ আগস্ট ২০১৭ , ১১:৫৭ অপরাহ্ণ

আ.লীগের নির্বাচনী কার্যালয়ের যাত্রা শুরু


গো নিউজ২৪ | স্টাফ রিপোর্টার আপডেট: ০৪ এপ্রিল ২০১৭ মঙ্গলবার
আ.লীগের নির্বাচনী কার্যালয়ের যাত্রা শুরু

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় সংলগ্ন বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট ভবনে দলের নির্বাচনী কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনার জন্য মঙ্গলবার সন্ধ্যায় এ কার্যালয়ের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-আওয়ামী লীগের ড. আব্দুর রাজ্জাক, মাহবুব উল আলম হানিফ, রশিদুল আলম, আবদুর রহমান, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, ড. আবদুস সোবহান গোলাপ, দেলোয়ার হোসেন, অসীম কুমার উকিল, আফজাল হোসেন, বিপ্লব বড়ুয়া, মারুফা আকতার পপি প্রমুখ।

মঙ্গলবার সন্ধ্যা ৬টার পর ওবায়দুল কাদের দলীয় নেতাদের সঙ্গে নিয়ে নির্বাচনী কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। কার্যালয়ের দ্বিতীয় তলায় নেতারা মিষ্টিমুখ করেন। এরপর সংবাদ সম্মেলনে কার্যালয়টির উদ্বোধনের বিষয়টি জানান।

গত ১৪ জানুয়ারি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের নামে কেনা ভবনটি পরিদর্শন করেন। আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের কাছেই নতুন ভবনটির অবস্থান। ভবনটি বঙ্গবন্ধু ট্রাস্টের নামে কেনা হলেও এখান থেকে আওয়ামী লীগের নির্বাচনী কর্মকাণ্ড পরিচালিত হবে।

নির্বাচনী কার্যালয়ে সভাপতি-সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, সম্পাদকমণ্ডলীর সদস্য, কার্যনির্বাহী সদস্যদের জন্য এবং নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনার জন্য পৃথক কক্ষ বরাদ্দ করা হয়েছে।

গত ১৩ ডিসেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ভবনটিতে মিলাদ ও দোয়ার আয়োজন করে আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী কর্মকাণ্ড এই কার্যালয় থেকে পরিচালিত হবে। আজ আমরা আনুষ্ঠানিকভাবে এই কার্যালয়ে কর্মকাণ্ড শুরু করলাম। কার্যালয়টি সম্পূর্ণভাবে এখনো প্রস্তুত না হলেও আমরা আপাতত কর্মকাণ্ড শুরু করেছি। পরে আওয়ামী লীগ সভাপতি এ কার্যালয় পরিদর্শনে আসবেন। ততদিনে কার্যালয়টির সব কাজ সম্পন্ন হবে বলে আশা করি।

তিনি আরো বলেন, আজকে কার্যালয়টি নেতাকর্মীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। কারণ, সবার এ কার্যালয় নিয়ে আগ্রহ আছে। এ কার্যালয়ে শুধু আগামী জাতীয় নির্বাচন সংশ্লিষ্ট সব ধরনের কর্মকাণ্ড নিরিবিলি পরিবেশে পরিচালনা করা হবে। আর দলের সব রাজনৈতিক কর্মকাণ্ডই আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে পরিচালনা করা হবে। আজ থেকে এই অফিসে আমরা নির্বাচনী কর্মকাণ্ড শুরু করলাম। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়টি সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেলে ওই কার্যালয় থেকেই দলের সব কর্মকাণ্ড পরিচালনা করা হবে।

গোনিউজ২৪/এম