১৫ আষাঢ় ১৪২৪, বৃহস্পতিবার ২৯ জুন ২০১৭ , ৬:৩৭ অপরাহ্ণ

আবারো বেড়েছে সোনার দাম


গো নিউজ২৪ | নিজেস্ব প্রতিবেদক আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৭ বুধবার
আবারো বেড়েছে সোনার দাম

এক মাসেরও কম সময়ের ব্যবধানে ভালো মানের সোনার দাম ভরিতে প্রায় এক হাজার টাকা বেড়েছে। বৃহস্পতিবার থেকে প্রতি ভরি ২২ ক্যারেটের সোনা ৪৭ হাজার ৬৪ টাকায় বিক্রি হবে। আজ পর্যন্ত এই সোনা ভরিতে ৪৬ হাজার ৭৩ টাকায় বিক্রি হয়েছে। এ হিসাবে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়েছে ৯৯১ টাকা। 

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম বাড়ানোর এই ঘোষণা দেয়। সেখানে বলা হয়, বৃহস্পতিবার থেকে নতুন এ দর কার্যকর হবে। এ নিয়ে চলতি বছর দেড় মাস পার না হতেই দু্ দফা বাড়নো হল সোনার দাম।

এর আগে সর্বশেষ ১৩ জানুয়ারি সোনার দাম বাড়িয়েছিল জুয়েলার্স সমিতি। এই দুই দফায় প্রতি ভরি ভালো মানের সোনা দাম ২ হাজার ২৭৫ টাকা বেড়েছে। সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, "সম্প্রতি আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়ায় স্থানীয় বাজারে দাম সমন্বয় করা হয়েছে। "

জুয়েলার্স সমিতি জানিয়েছে, বৃহস্পতিবার থেকে প্রতি ভরি ২১ ক্যারেট সোনা ৪৪ হাজার ৯৬৫ টাকায় এবং ১৮ ক্যারেটের সোনা ৩৯ হাজার ৪৮৩ টাকায় বিক্রি হবে। যা আজ পর্যন্ত ২১ ক্যারেটের সোনা ৪৪ হাজার ৩২ টাকায় এবং ১৮ ক্যারেটের সোনা ৩৮ হাজার ৪৯১ টাকায় বিক্রি হয়েছে।

উল্লেখ্য, গত বছরের জুনের পর থেকে টানা দাম কমার প্রবণতায় ভালো মানের সোনার (২২ ক্যারেট) দাম ভরিতে তিন হাজার ৫৫৭ টাকা কমে। একইভাবে ২১ ক্যারেট, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতির সোনার দামও কমানো হয়। 

 

গো নিউজ২৪/আ ফ ম