৬ শ্রাবণ ১৪২৪, শুক্রবার ২১ জুলাই ২০১৭ , ৬:৪৮ পূর্বাহ্ণ

আনন্দ, উল্লাস, গানে সমাপ্ত ঢাকা কলেজ ১৯৯৪ ব্যাচের গ্রান্ড আড্ডা


গো নিউজ২৪ আপডেট: ০৬ মে ২০১৭ শনিবার
আনন্দ, উল্লাস, গানে সমাপ্ত ঢাকা কলেজ ১৯৯৪ ব্যাচের গ্রান্ড আড্ডা

৫ মে শুক্রবার ঢাকা কলেজ এইচএসসি ১৯৯৪ ব্যাচের সারাদিনব্যাপী গ্রান্ড আড্ডা অনুষ্ঠিত হয় ঢাকার রমনা গ্রীণ রেস্টুরেন্টে। একই সাথে ঢাকা কলেজ এইচএসসি ১৯৯৪ ফাউন্ডেশন গঠনের লক্ষ্য নিয়ে এজিএমও অনুষ্ঠিত হয়। উক্ত এজিএম এ ঢাকা কলেজ এইচএসসি ১৯৯৪ ফাউন্ডেশনের গঠনতন্ত্র চূরান্ত করা হয়। একই সাথে এই ফাউন্ডেশনকে কার্যকর ও গতিশীল করার জন্য এর চেয়ারম্যান, ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি এবং উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।

অনুষ্ঠান সকাল ৯টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে। এতে ঢাকা কলেজ এইচএসসি ১৯৯৪ ব্যাচের বিজ্ঞান, কলা ও বানিজ্য বিভাগের ছাত্ররা অংশ নেয়। কার্যনির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে গঠনতন্ত্রের পূর্বেই ৭ সদস্য বিশিষ্ট একটি সার্চ কমিটি গঠন করা হয়।

এই কমিটির সদস্যরা ছিলেন ভূমি সংস্কার বোর্ডের সিনিয়র এসিস্ট্যান্ট সেক্রেটারি এএসএম ওবায়দুল্লাহ সাদী, বরিশাল বিভাগের বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক এ, কে, আজাদ, পুলিশ হেড কোয়ার্টারের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ উল্লাহ, এসিস্ট্যান্ট পোস্ট মাস্টার জেনারেল মোহাম্মদ মনিরুজ্জামান, মেঘনা পেট্রোলিয়ামের ডিরেক্টর শিমুল ইসতিয়াক, পুলিশ হেড কোয়ার্টারের পরিদর্শক রাজু আহমেদ এবং ডক্টর’স ফিডের ম্যানেজিং ডিরেক্টর এস এম বায়েজিদ হোসেন।

সার্চ কমিটি উপস্থিত সকল সদস্যের কাছ থেকে মতামত গ্রহন করে তাঁর ভিত্তিত্তে একটি কার্যকর ও শক্তিশালী কার্যনির্বাহী কমিটি গঠন করে। এতে চেয়ারম্যান নির্বাচিত হন ইসতিয়াক আহমেদ শিমুল, কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হন মোহাম্মদ তানভীর হক (সোহেল) ও সাধারন সম্পাদক জাবেদ হাসান স্বাধীন। 

কমিটির অন্যান্য সদস্যরা হলেন বোরহান উদ্দীন, রাহাত হোসেন, জাহাঙ্গীর বাবুল, মোঃ হাসানুল কবির মোবিন, মাসুম আহমেদ, লোকমান হোসেন, এ কে আজাদ, সাইফুল ইসলাম মানিক, এস এম ওবায়দুল্লাহ সাদী, শেখ গোলাম মাহমুদ, জাহিদ হোসেন, শরীফ মুস্তাফিজ, রাজু আহমেদ, মোঃ আতাউর রহমান, মঞ্জুর হোসেন খান, মিজানুর রহমান, মোঃ মনিরুজ্জামান, মোঃ দীন ইসলাম দীনা ও এ বি এম আতাউল মজিদ তৌহিদ। এছাড়াও ৩৫ সদস্যের একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। 

সারাদিন বিপুল আনন্দ, উল্লাস, গানে গানে এগিয়ে চলে অনুষ্ঠানের মুল আয়োজন। এতে অতিথি শিল্পিদের পাশাপাশি বিভিন্ন ইভেন্টে অংশ নেন ঢাকা কলেজ ১৯৯৪ ব্যাচের সাবেক ছাত্ররা। অন্যান্য সকলের সাথে মঞ্চে পারফর্ম করেন পুলিশ হেড কোয়ার্টার্সের এডিসি মোহাম্মদ উল্লাহ, সাইফুল ইসলাম মানিক, এস এম বায়েজিদ হোসেন, নাজমুল হাসান, জুলফিকার আলী জুয়েলসহ আরও অনেকে। এ সময় আনন্দ, উল্লাসে মেতে উঠেন উপস্থিত সবাই। এসময় সাবলীল উপস্থাপনার মাধ্যমে অডিটোরিয়াম মাতিয়ে রাখেন বিশিষ্ট সাংবাদিক মাজহার খান ও সাইফুল ইসলাম মানিক।  

অনুষ্ঠানের শেষ পর্বে ছিল র‍্যাফল ড্র এর আয়োজন এবং নির্বাচিত কমিটির সদস্যেদের পরিচিতি ও বক্তব্য প্রদান। এ সময় নতুন কমিটির পক্ষে বক্তব্য রাখেন চেয়ারম্যান ইসতিয়াক আহমেদ শিমুল, সভাপতি মোহাম্মদ তানভীর হক (সোহেল), সাধারন সম্পাদক জাবেদ হাসান স্বাধীন প্রমুখ। 

চেয়ারম্যানের বক্তব্যে ইসতিয়াক আহমেদ শিমুল সকলকে ধন্যবাদ জানান এবং এই সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান। তিনি আশাবাদ ব্যক্ত করেন এই সংগঠন ঢাকা কলেজ এইচএসসি ১৯৯৪ ব্যাচের ছাত্রদের কল্যানে দায়িত্বশীল ভূমিকা রাখবে এবং একই সাথে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। 

সাধারন সম্পাদকের বক্তব্যে জাবেদ হাসান স্বাধীন  এই সংগঠনের জন্য নিজের সবটুকু উজার করে দিয়ে নিরলসভাবে কাজ করার প্রত্য্য় ব্যক্ত করেন। এছাড়া সভাপতির বক্তব্যে মোঃ তানভীর হক (সোহেল) তাকে নির্বাচিত করার জন্য সবাইকে অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি সংগঠনের সকল সদস্যের প্রতি নিজের ভালবাসার কথা ব্যক্ত করে বক্তব্য শেষ করেন। 

 

 

গো-নিউজ২৪/বিএস